নবনীতার কণ্ঠে এবার হাসনের ‘রূপ দেখিলাম রে’

42

মিউজিক ভিডিও আকারে নতুন গান প্রকাশ করছেন নবনীতা চৌধুরী। প্রকাশিতব্য নতুন অ্যালবামের টাইটেল ট্র্যাক ‘আহারে সোনালি বন্ধু’ প্রকাশ করে স¤প্রতি আলোচনায় এসেছিলেন নবনীতা চৌধুরী। লাবিক কামাল গৌরবের সঙ্গীতায়োজনে নতুন ঢংয়ে তার কন্ঠে হাসন রাজার গানটি শ্রোতাপ্রিয়তাও পেয়েছে বেশ। এরইমধ্যে গানটি ইউটিউবে শুনেছেন তিন লাখেরও বেশি শ্রোতা।
নবনীতা জানালেন সে অনুপ্রেরণায় আসছে ঈদে অ্যালবামটি মুক্তির আগে তিনি প্রকাশ করছেন এর অন্তর্ভুক্ত আরেকটি গানের মিউজিক ভিডিও। এটি নির্মাণ করেছেন নির্মাতা ওয়াহিদ তারেক। নবনীতা বললেন, “আমার গাওয়া হাসন রাজার গান ‘সোনালি বন্ধু’র ভিডিও প্রকাশের পর শ্রোতাদের উৎসাহে অনুপ্রাণিত হয়ে জি সিরিজ আমার কন্ঠে এবং লাবিক কামাল গৌরবের সঙ্গীতায়োজনে হাসন রাজার ‘রূপ দেখিলাম রে’ শীর্ষক আরেকটি গানের ভিডিও প্রকাশ করতে যাচ্ছে।”
তিনি জানান, আগামী ৬ই এপ্রিল বিকাল সাড়ে ৪টায় বাংলামটরের বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে গানটির ভিডিও উন্মোচন করা হবে। এ আয়োজনে গানটি অন্তর্জালে অবমুক্ত করবেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের। শুধু তাই নয় অনুষ্ঠানে গানও গাইবেন নবনীতা। অ্যালবাম প্রকাশের আগেই সিঙ্গেল ট্র্যাক ভিডিও গান প্রকাশ প্রসঙ্গে নবনীতা বলেন, “আসলে পরিবর্তিত সময়ে অ্যালবাম প্রকাশের চেয়ে সিঙ্গেল ট্র্যাকেই শ্রোতাদের কাছে গান বেশি পৌঁছানোর অবকাশ তৈরি হয়েছে।

আবার অন্যদিকে, ভিডিও আকারে একটি করে গান প্রকাশ ব্যায়বহুল ও সময়সাপেক্ষ্য। আমরা আশা করছি, আসছে ঈদে অ্যালবামটি প্রকাশ করতে পারবো। পাশাপাশি কিছু গানের ভিডিও প্রকাশেরও ইচ্ছে রয়েছে।” প্রকাশিতব্য ‘আহারে সোনালি বন্ধু’ অ্যালবামে রয়েছে ৯টি গান। হাসনরাজার গান ছাড়াও সেখানে রাধারমন, সীতালং শাহ, রসিকলাল দাসের গান থাকছে, থাকবে লালন সাই ও রবীন্দ্রনাথের গানও। লাবিক কামাল গৌরবের সঙ্গীতায়োজনে নবনীতা চৌধুরীর একক এলবামটি প্রকাশ করছে জি সিরিজ।