নগর বিএনপির সভাপতি শাহাদাত জামিনে মুক্ত

37

কারাগার থেকে জামিনে মুক্ত হয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তিলাভ করেন। ডা. শাহাদাতের বিরুদ্ধে ৪৩টি মামলা রয়েছে। গত ৭ নভেম্বর ঢাকার সিএমএম আদালত এলাকা থেকে তিনি গ্রেপ্তার হন।
৩২টি মামলা থাকা অবস্থায় গ্রেপ্তার হন ডা. শাহাদাত হোসেন। পরে তাকে আরো ১১টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সবকটি মামলায় জামিন নেওয়ার পর গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি বের হন। কারাগারে থাকা অবস্থায় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বি তা করেন।
নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী বলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন আজ (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে ৬টায় জামিনে মুক্তি লাভ করেন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হওয়ার পর তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে হযরত শাহ আমানত (র.) এর মাজার জেয়ারত করেন। প্রায় তিনমাস কারাভোগ করার পর তিনি মুক্তি লাভ করেন।
এর আগে গত বছরের ৮ ফেব্রুয়ারিও ডা. শাহাদাত হোসেন গ্রেপ্তার হন। জিয়া অরফানেজ ট্রাস্ট সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণার সময় দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তখন তার বিরুদ্ধে দুটি মামলা দেওয়া হয়েছিল। পরবর্তীতে ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় করা আরেকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছিলো।