নগরীতে মদপানে তিন যুবকের মৃত্যু

39

নগরীতে মদপানে অসুস্থ হয়ে তিন যুবকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত বুধবার রাতে আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনি এলাকায় ওই ঘটনায় মৃতরা হলেন- বিশ্বজিৎ মল্লিক (২৮), শাওন মজুমদার জুয়েল (৩০) ও মিল্টন গোমেজ (৩২)।
এছাড়া মদপানে অসুস্থ হয়ে উজ্জ্বল বণিক নামের আরেকজন নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তারা সবাই বিশ্ব কলোনির মালিপাড়ার বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক আবদুল হামিদ বলেন, বুধবার রাতে চারজনকে হাসপাতালে আনা হলে চিকিৎসক বিশ্বজিৎ মল্লিক ও শাওন মজুমদার জুয়েলকে মৃত ঘোষণা করেন।
“অন্য দুইজনকে তাদের স্বজনরা বেসরকারি হাসপাতালে নিয়ে যায়।” এদের মধ্যে মিল্টন গোমেজ নগরীর গোল পাহাড় মোড় সংলগ্ন একটি বেসরকারি ক্লিনিকে মারা যান বলে জানান আকবর শাহ থানার এসআই মো. হালিম।
স্থানীয়দের বরাত দিয়ে থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ সরকার বলেন, চারজনই নিয়মিত মদ পান করতেন। মদ পান করে অসুস্থ হয়ে পড়লে তাদের হাসপাতালে নেওয়া হয়। তিনজন মারা গেছেন। অন্যজন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, তিনি কিছুটা সুস্থ আছেন।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান চৌধুরী জানান, বিশ্বকলোনির মালিপাড়ায় আগে নিজেরাই মদ উৎপাদন করত। তারা বিক্রিও করত এবং নিজেরা পান করত। কিন্তু ছয়মাস আগে রেইড দিয়ে সেটা বন্ধ করে পুলিশ। অসুস্থ উজ্জ্বলকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে- তারা কেরু অ্যান্ড কোম্পানির মদ পান করেছিল। এসব মদ অনুমোদিত দোকানের বাইরে এনে ভেজাল করা হয়। এক বোতলের মদে অন্য মদ মিশিয়ে ২-৩ বোতল করা হয়। সেই ভেজাল মদ খেয়ে তাদের মৃত্যু হয়েছে কি না, সেটা তদন্ত করে দেখছে পুলিশ।