নগরীতে দুই গ্রিলকাটা চোর গ্রেপ্তার

31

নগরীর ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে গ্রিলকাটা চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরি করা টাকাও উদ্ধার করা হয়েছে। তারা নগরীর বিভিন্ন জায়গায় ১৫০ চুরির সাথে সম্পৃক্ত রয়েছে।
গতকাল শনিবার তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা।
গ্রেপ্তারকৃতরা হলেন কুমিল্লার দাউদকান্দির নাজমুল হোসেনের ছেলে রুবেল প্রকাশ বুড়ু রুবেল (২৮) ও একই এলাকার মো. রফিকের ছেলে মো. খোকন (৩০)।
সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন জানান, এক মাস আগে একটি পরিবহন কোম্পানির কার্যালয়ের গ্রিল কেটে চুরির ঘটনায় তাদের দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে চুরির ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, গত ২৩ এপ্রিল সদরঘাট থানার কদমতলী এলাকায় শুকতারা ট্রান্সপোর্ট অফিস থেকে ৫ লাখ ২৩ হাজার ৫০০ টাকা, ৪টি স্বর্ণের চেইন, বিভিন্ন ব্যাংকের চেক এবং তিনটি মোবাইল ফোন চুরি হয়। রান্নাঘরের গ্রিল কেটে চোরেরা এ চুরি করে।
রুহুল আমীন জানান, গ্রেপ্তার রুবেল ও খোকন গ্রিল কাটা চোর চক্রের সদস্য। খোকন এ চক্রের প্রধান। তারা গত সাত বছর ধরে গ্রিল কেটে চুরি করে আসছে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নগরীর প্রায় ১৫০ চুরির সাথে জড়িত থাকার তথ্য দিয়েছেন। কয়েকমাস আগে আতুরার ডিপো এলাকায় একটি বাসায়, মনসুরাবাদে একটি পোশাক কারখানায় চুরির তথ্য দিয়েছে তারা।