নগরীতে চার ছিনতাইকারী গ্রেপ্তার

34

আকবরশাহ থানার ফিরোজশাহ হাজী ঘোনা এলাকায় গত বৃহস্পতিবারের এক ছিনতাই ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ভোরে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মহিউদ্দিন আহাম্মদ ভুঁইয়া (১৮), আবদুল হক আবির (২০), ইমরান হোসেন রাকিব (১৮) ও ফয়সাল (২২)। এরমধ্যে মহিউদ্দিন চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র এবং তার নেতৃত্বে একটি কিশোর গ্যাং আছে। গ্রেপ্তারকৃত বাকিরা সবাই মহিউদ্দিনের গ্যাংয়ের সদস্য।
পুলিশ জানায়, এক নম্বর ঝিল এলাকা থেকে সীতাকুন্ড উপজেলার চৌধুরীঘাটায় কর্মস্থলে যাচ্ছিলেন সাব্বির হোসেন সৈকত, এরশাদুল হক রাসেল ও শহিদ আলম নামে তিন যুবক। পায়ে হেঁটে নগরীর পূর্ব ফিরোজশাহ হাজী ঘোনার মিনারের গোড়া এলাকায় পৌঁছালে চারজন মিলে তাদের ছোরার ভয় দেখিয়ে একটি নির্মাণাধীন ভবনের ভেতরে নিয়ে যায়। তাদের কাছ থেকে ৩ হাজার ৬০০ টাকা এবং ১টি মোবাইল ছিনিয়ে নেয়।
অভিযানে নেতৃত্ব দেয়া আকবরশাহ থানার উপ-পরিদর্শক (এসআই) ইমদাদ হোসেন চৌধুরী জানান, ছিনতাইয়ের শিকার ব্যক্তিদের চিৎকারে প্রথমে দুইজনকে ধরা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে বাকি দুইজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল, ৩ হাজার ২০০ টাকা ও ২টি ছোরা উদ্ধার করা হয়েছে। এরা এলাকায় কিশোর গ্যাং করে ছিনতাইয়ের সাথে যুক্ত ছিল। দীর্ঘদিন ধরে তাদের বিরুদ্ধে অভিযোগ আসছিল। গ্রুপের বাকি সদস্যদের আইনের আওতায় আনা হবে।