নগরীতে অস্ত্রসহ ইয়াবা ব্যবসায়ী গ্রেপ্তার

64

নগরীর ফিরিঙ্গিবাজার এলাকা থেকে মো. শাব্বির (৩০) প্রকাশ বার্মা শাব্বিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে গ্রেপ্তারকালে তার কাছ থেকে একটি একনলা বন্দুক, দুই রাউন্ড গুলি ও পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। শাব্বির টেকনাফ উপজেলার পল্লানপাড়া এলাকার মো. ছিদ্দিকের ছেলে।
পুলিশ জানিয়েছে, শাব্বির আন্তর্জাতিক ইয়াবা পাচারকারী দলের সদস্য। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী সাইফুল করিমের সিন্ডিকেটের সদস্য শাব্বির। এ চক্রটি মিয়ানমার থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম-কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে পাচার করতো। টেকনাফে ইয়াবার বিরুদ্ধে অভিযান শুরু হলে শাব্বির চট্টগ্রামে আত্মগোপন করে ছিল। সম্প্রতি চান্দগাঁও এলাকা থেকে উদ্ধার হওয়া একটি ইয়াবা মামলার আসামিও শাব্বির।
নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলাম বলেন, টেকনাফের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী শাব্বিরকে গ্রেপ্তার করা হয়েছে। সে নিজে এবং নারীদের ব্যবহার করে চট্টগ্রাম হয়ে কুমিল্লা সীমান্ত দিয়ে ইয়াবাগুলো ভারতে পাচার করতো।
দেশেও শক্তিশালী ইয়াবা সিন্ডিকেট রয়েছে তার। দীর্ঘদিন ধরে চট্টগ্রামে আত্মগোপনে ছিল শাব্বির। গ্রেপ্তারের পর বার্মা শাব্বিরের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।