দ্রুততম মানব ইসমাইল মানবী শিরিন

72

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ৩দিনব্যাপী ৪৩তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা নগরের এমএ আজিজ স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে। প্রথম দিনে নির্ধারিত হয়েছে দ্রুততম মানব ও মানবী। এবারের আসরে নৌবাহিনীর ইসমাইল হোসেন দ্রæততম মানব এবং একই দলের শিরিন আক্তার দ্রুততম মানবী।
প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টার পুরুষ ইভেন্টে নৌবাহিনীর হয়ে খেলা ইসমাইল সময় নিয়েছেন ১০ দশমিক ৪০ সেকেন্ড। অন্যদিকে একই টিমের শিরিন আক্তার সময় নিয়েছেন ১২ দশমিক ১০ সেকেন্ড। তবে এবারের প্রতিযোগিতা ঘাসের মাঠে অনুষ্ঠিত হওয়ার কারণে কোন অ্যাথলেটের রেকর্ড লিপিবদ্ধ করা হবে না এবং হ্যান্ড টাইমিং এ ইভেন্ট পরিচালনা হচ্ছে। খেলা শেষে প্রতিক্রিয়ায় দ্রুততম মানব ইসমাইল হোসেন সাংবাদিকদের বলেন, এটি আমার দ্বিতীয়বারের দ্রুততম মানব হওয়া। ঘাসের মাঠ হওয়ায় একটু নার্ভাস ছিলাম। তবুও নিজেকে মানিয়ে নিতে পরেছি। অন্যদিকে দ্রুততম মানবী শিরিন আক্তার বলেন, এটি আসলে ভালোলাগার মতোই একটা অনুভূতি। কোচ আমাকে যেভাবে পরামর্শ দিয়েছে তা মেনে চলার চেষ্টা করেছি। হয়তো এ কারণেই আমার জায়গাটা ধরে রাখতে পেরেছি।
১ম দিনে মোট ১০টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ৬টি স্বর্ণ, ৪টি রৌপ্য এবং ৪ টি ব্রোঞ্জসহ মোট ১৪টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৩টি স্বর্ণ, ৫ টি রৌপ্য এবং ৪টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী এবং ১টি স্বর্ণ ও ১ টি রৌপ্য মোট ২টি পদকে ৩য় অবস্থানে আছেন বাংলাদেশ আনসার ও ভিডিপি। তিনদিনব্যাপী প্রতিযোগিতায় ৩৬টি ইভেন্টের জন্য ৩৩টি দলের ৩৭৫জন অ্যাথলেট অংশগ্রহন করছেন এর মধ্যে পুরুষ অ্যাথলেট ২৮৭জন মহিলা অ্যাথলেট ৮৮ জন।