দ্রব্যমূল্য বৃদ্ধিরোধে তদারকি ব্যবস্থা আরো জোরদারের আহব্বান

34

করোনা ভাইরাসকে পুঁজি করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী হঠাৎ করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কয়েকগুন বৃদ্ধি করার প্রতিবাদে বাংলাদেশ ভোক্তা অধিকার বাস্তবায়ন পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যেগে এক জরুরি সভা রবিবার সকালে পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ভোক্তা অধিকার বাস্তবায়ন পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি এন. মোহাম্মদ পুতুর সভাপতিত্বে এবং পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা মো. নুর উদ্দিন চৌধুরী, বিধান রক্ষিত ,ছাইদুল হক মাস্টার, মো. জালাল উদ্দিন, নুরুল আলম চৌধুরী, এম এ সোবাহান, মো. খোশাল খান, এম. আমিন উল্লাহ মেজু, জয়া সরকার, ফরহাদ উদ্দিন হিরু, অপু আচার্য্য প্রমুখ।
সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে বাজারে গুজব সৃষ্টির মাধ্যমে এক শ্রেণীর অসাধু মুনাফালোভী ব্যবসায়ী গত ২/৩ দিন যাবৎ হঠাৎ করে বাজারে হু হু করে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে দিয়েছে। নগরীর পাইকারি বাজার চাকতাই, খাতুনগঞ্জ, পাহাড়তলী চালের বাজার, রেয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউরী, কর্ণেল হাট, বহদ্দারহাট সহ জেলা ও উপজেলার বাজারগুলো থেকে শ্রুু করে প্রতিটি দোকানে চাল, ডাল, তেল, পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের আকাশ ছোঁয়া মূল্য বৃদ্ধি করে দিয়েছে। বস্তা প্রতি চালের মূল্য ক্ষেত্র বিশেষে ৫০০/৮০০ শত টাকা পর্যন্ত বৃদ্ধি করেছে। এতে ক্রেতা-ভোক্তারা চরম বিপাকে পড়েছে। সরকারের পক্ষ থেকে বার বার তাগিদ দেয়া সত্বেও অসাধু সুযোগ সন্ধানী ব্যবসায়ীরা কারসাজির মাধ্যমে মানুষকে জিম্মি করে ইচ্ছামাফিক দাম আদায় করছে। এতে অসহায় ক্রেতা ভোক্তাদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
পরিষদ নেতৃবৃন্দ এ অবস্থায় প্রশাসনের মাঠ পর্যায়ে তদারকি ব্যবস্থা আরো জোরদার করার আহবান জানিয়ে বক্তারা বলেন, ব্যবসায়ীদের অপতৎপরতা কঠোর হস্তে দমন করে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সহনীয় পর্যায়ে আনতে হবে। নেতৃবৃন্দ ভোক্তাদের প্রয়োজনের অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করার আহবান জানান। সভায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণকে সচেতন এবং সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, আতংকিত নয়,স্বাস্থ্য বিধি মেনে চলুন, সচেতন হোন এবং নিরাপদ থাকুন। বিজ্ঞপ্তি