দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার : রিজভী

33

রোজার আগে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে বিএনপি। নয়া পল্টনে দলের কার্যালয়ে গতকাল বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘ক’দিন আগে বাণিজ্যমন্ত্রী ঘটা করে ঘোষণা করেছিলেন রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়বে না। তার পরদিনই হু হু করে দাম বেড়েছে প্রায় সকল পণ্যের। নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে গিয়ে হাড়ে হাড়ে টের পাচ্ছে ক্রেতারা। মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে’।
তিনি বলেন, ‘পবিত্র রমজানের প্রাক্কালে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এই ব্যর্থ সরকারকে আমরা ধিক্কার জানাই’। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি কর্মসূচি দেবে কিনা জানতে চাইলে রিজভী বলেন, ‘আমরা প্রতিবাদ করলাম এটাও কর্মসূচির অংশ। দলীয় ফোরামে আলাপ করে জনগণকে সচেতন করতে অবশ্যই আমাদের কর্মসূচি থাকবে’।
রিজভী বলেন, ‘অবৈধভাবে যারা ক্ষমতায় থাকে তারা কখনই জনস্বার্থ দেখে না, জনকল্যাণ করতে পারে না। সারা ঢাকা শহরে ওয়াসার দূষিত পানি সরবরাহে জনজীবন এখন ভয়ংকর রকম সংকটাপন্ন হয়ে পড়েছে’। তিনি আরও বলেন, ওয়াসা কর্তৃপক্ষ এ বিষয়ে নির্বিকার। বাড়ি বাড়িতে টাইফয়েড, ডায়রিয়া, জ্বর মহামারী আকার ধারণ করেছে। এখন মরার ওপর খাঁড়ার ঘা’র মতো গরীব মানুষের অবস্থা। একদিনে আনাজ-পাতির অগ্নিমূল্য অন্যদিকে দূষিত পানি পান জনজীবনকে করে তুলেছে দুর্বিষহ।
রিজভী বলেন, ‘আমরা সরকারি প্রতিষ্ঠান ওয়াসার মানববিধ্বংসী নীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে বিশুদ্ধ পানি সরবারহ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি’। খবর বিডিনিউজের
সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, মাহবুবুল হক নান্নু প্রমুখ উপস্থিত ছিলেন।