দ্বিতীয়বারের মতো বিয়ে করতে যাচ্ছেন তারিক আনাম খান!

43

তবে সেটি ব্যক্তি জীবনে নয়, পর্দায়। সম্প্রতি এই জ্যেষ্ঠ অভিনেতা শেষ করেছেন অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবির কাজ। এ ছবিতে তিনি একজন ষাটোর্ধ্ব ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন।
জীবন সায়াহ্নে দাঁড়িয়ে যিনি চান বিয়ে করে আবার বসন্তের স্বাদ নিতে!
কিন্তু কেন? এ প্রসঙ্গে তারিক আনাম খান বলেন, ‘সব কেন’র উত্তর খুঁজতে হলে পুরো চলচ্চিত্রটি দেখতে হবে। তবে এটা বলতে পারি, দর্শক বাংলা চলচ্চিত্রে নতুন ধরনের একটি গল্প পাবে। নতুন ধরনের নির্মাণ পাবে। অসম প্রেমের গল্প বলা হলেও এটি আসলে জীবনবোধের গল্প, মানবিকতার গল্প, পরিবারের গল্প, একাকিত্বের গল্প। যে কোনও গল্পই ভিন্ন মাত্রা পায় যখন সেখানে একটি বার্তা থাকে।
পরিচালক অনন্য মামুন এ সময়ে এসে আমাকে উপজীব্য করে একটি সিনেমা করার সাহস করেছেন- এজন্য তাকে সাধুবাদ জানাই।’
চলচ্চিত্রে তারিক আনাম খানের বিপরীতে অভিনয় করেছেন স্পর্শিয়া। এপ্রিলে মুক্তি পাবার সম্ভাবনা রয়েছে ছবিটি।
তারিক আনাম খানের বিপরীতে সাহসী একটি চরিত্রে অভিনয় প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘‘আমার অভিনয় জীবনের একটি বড় অর্জন হতে যাচ্ছে এ ছবিটি।
তারিক আনাম খান নিজেই একটি প্রতিষ্ঠান। তার সামনে দাঁড়িয়ে অভিনয় করার জন্য সাহসের প্রয়োজন হয়। আমি নিশ্চিত, ‘আবার বসন্ত’ শুধু আমাদের জীবনে নয়, বাংলা সিনেমার দর্শকের জন্য নতুন কিছু যোগ করবে।’’
ছবিতে তারিক আনাম খান ও স্পর্শিয়া ছাড়াও অভিনয় করেছেন করভী মিজান, মনিরা মিঠু, মুকিত জাকারিয়া, ইমতুসহ আরও অনেকে।
গত বছর ২ ডিসেম্বর থেকে শুটিং শুরু হওয়া এই চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক অনন্য মামুন বলেন, ‘আমার ১০ নম্বর ছবি এটি।
আমি সবসময় সময়ের সাথে চলতে পছন্দ করি। আর এ সময়ে এসে মনে হয়েছে, দর্শক আসলে তারকা দেখতে চাইবার চেয়ে একটি গল্প দেখতেই পছন্দ করে। গল্পই রাজা, বাকি সব গৌণ। আর তাই জীবনমুখী একটি গল্প বলার চেষ্টা করেছি নতুন ছবিতে। যে গল্পে দর্শক বিনোদন তো পাবেই, সেই সাথে পাবে একটি বার্তা।’