দেশ গঠনে তরুণদের ভূমিকা অপরিসীম : চসিক মেয়র

47

সামাজিক সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৫ম বর্ষপূর্তি ও ৬৪ জেলা স্বেচ্ছাসেবী মিলনমেলা-১৯ এর প্রধান পৃষ্ঠপোষক ড.ফয়সাল কামালের সভাপতিত্বে এবং সভাপতি মো. আরিফুল ইসলাম হৃদয় ও সাধারণ স¤পাদক মো. জসিম উদ্দীন কুতুবীর যৌথ সঞ্চালনায় দিনব্যাপী ২ পর্বের মাধ্যমে বুধবার জেলা শিল্পকলা একাডেমী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়। ১ম পর্ব সকাল ৯টায় র‌্যালির মাধ্যমে শুরু হয়। ১০টায় শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, নৃত্য, গান, ছড়া, স্বপ্রকাশ, ১১টায় রক্তগ্রæপ নির্ণয় ও দন্ত চিকিৎসা এবং ঐতিহ্যবাহী ইতিহাস নিয়ে প্রদর্শনী। অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রধান বক্তা ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দর বাবুল, উদ্বোধক ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বিশেষ অতিথি ছিলেন ফারুক খালেক চৌধুরী, সারজু নাছির প্রমুখ।
চসিক মেয়র বলেন, দেশ গঠনে তরুণদের ভূমিকা অপরিসীম। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানা জরুরী। এজন্য সামাজিক সংগঠন ও অভিভাবক-শিক্ষকদের ভ’মিকা রাখতে হবে। তরুণদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে, তারাই আগামীতে দেশে নেতৃত্ব দেবে।
অনুষ্ঠানে সুবিধাবঞ্চিতদেরকে দুপুরের খাবার দেয়া হয়। বিকাল ৩টায় ২য় পর্বে ছিল আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা। প্রধান অতিথি ছিলেন অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ, প্রধান বক্তা ইয়াসিন চৌধুরী সিআইপি, সোলাইমান আলম শেঠ, বিশেষ বক্তা মোহনা টিভির ব্যুরো চিফ মো. মঞ্জু, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শহিদুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোহাম্মদ শাহা-ই-জাহান, কাউন্সিলর আবিদা আজাদ, ছড়াকার ও শিশু সাহিত্যিক আ ফ ম মোদাচ্ছের আলী, বায়েজিদ আওয়ামী লীগ নেতা শফিউল আলম ছগির এবং কামরুল হোসাইন, হারুন জালালাবাদি, হোটেল জামানের পরিচালক বকতিয়ার হোসাইন, আলী আহমেদ শাহিন। গুণীজন ও বিশেষ কাজে অবদানে সংবর্ধনা পর্বে মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন, সৎ ব্যবসায়ী হিসাবে এ এম মাহবুব চৌধুরী, মুক্তিযুদ্ধের সংগঠক ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল ও লায়ন নবাব হোসেন মুন্নাসহ ৬৪ জেলা থেকে আগত ১২০টি সংগঠনকে সংবর্ধনা দেয়া হয়। সম্মাননা প্রদান করা হয় অধ্যাপক সৈয়দ আহছানুল আলম পারভেজ, তথ্য প্রযুক্তিবিদ ড. ফয়সাল কামাল চৌধুরী, ইয়াসিন চৌধুরী সিআইপি, ছড়াকার মোদাচ্ছের আলীকে। বিজ্ঞপ্তি