দেশে জঙ্গিবাদ-বর্বরতা যুগের অবসান হয়েছে

57

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পবিত্র রমজান নেয়ামত ও আত্মশুদ্ধির মাস। এ মাসে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দৃঢ় প্রত্যয় ঘোষণা করেছেন, সে লক্ষ্যে আমাদেরকে কাজ করতে হবে। এ কথা সত্যি, আজ বাংলাদেশে জঙ্গিবাদ ও বর্বরতা যুগের অবসান হয়েছে। তবে তারা নিশ্চিহ্ন হয়নি। এ অপশক্তিকে রাজনৈতিক, সামাজিক ও পারিবারিকভাবে বয়কট ও নিশ্চিহ্ন করতে হবে।
গতকাল নগরীর কাজির দেউড়ীস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে মহানগর আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।
মাহফিলে শুভেচ্ছা প্রদানকালে উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, রমজান সিয়াম-সাধনা ও সংযমের মাস। তাই সবাইকে শুদ্ধাচারি জীবন-যাপন করতে হবে।
সভাপতির ভাষণে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সিয়াম-সাধনা ও সংযমের মাধ্যমে আমরা দেহ-আত্মাকে পবিত্র করতে পারি। তাই আমাদেরকে ধর্মের মূল বাণীকে ধারণ করতে হবে।
উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম বলেন, আমরা একনিষ্ঠভাবে রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় দায়বদ্ধতা পালন করতে পারলে সমাজ সুন্দর, শান্তি ও সম্প্রীতিময় হবে।
দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী। জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম আলহাজ আহমেদুল হক চৌধুরীর পরিচালনায় এবং মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিলে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান বিপিএম পিপিএম, ডিজিএএফআই চট্টগ্রামের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল এমদাদ উল্লাহ, উপ পুলিশ কমিশনার সদর শ্যামল কান্তি নাথ, উপ পুলিশ কমিশনার দক্ষিণ মেহেদী হাসান, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান।
উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, এমএ রশিদ, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, উত্তর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রাউজান উপজেলা আওয়ামী লীগের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, এড. ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, মোহাম্মদ হোসেন, জহুর আহমেদ, আবদুল আহাদ, জোবাইদা নার্গিস খান, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, জহরলাল হাজারী, মহানগর শ্রমিক লীগের বখতিয়ার উদ্দিন খান, সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক এটলী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এইচএম জিয়াউদ্দিন, মহানগর যুবলীগের দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন, মহানগর ছাত্রলীগের ইমরান আহাম্মেদ ইমু, জাকারিয়া দস্তগীর প্রমুখ। বিজ্ঞপ্তি