দেশিয় শিল্পকে তুলে ধরতে মেলার বিকল্প নেই : মেয়র

49

চট্টগ্রাম সিটি করপোশেরনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশীয় শিল্পকে রক্ষা করার জন্য আমাদেরকে বেশি বেশি করে দেশীয় পণ্যের ব্যবহার নিশ্চিত করতে হবে। দেশীয় শিল্পের বিকাশ ঘটাতে হলে বস্ত্র ও শিল্প মেলা গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে হবে। তিনি আরো বলেন, তাঁতবস্ত্র ও ক্ষুদ্র শিল্প মেলার মাধ্যমে চট্টগ্রামে দেশীয় শিল্প ব্যবহার ইদানিং বৃদ্ধি পেয়েছে। তিনি মেলার আয়োজক কমিটিকে সুন্দর ও সুচারুভাবে মেলা আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। গতকাল সোমবার বহদ্দারহাট স্বাধীনতা পার্কে সংলগ্ন মাঠে মেলা কমিটির আহবায়ক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসব্যাপী তাঁতবস্ত্র ও ক্ষুদ্র শিল্প মেলার উদ্বোধনকালে মেয়র উপরোক্ত কথা বলেন।
বিশিষ্ট ক্রীড়াবিদ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা মো. ঈসা, ওয়ার্ড কাউন্সিলর জহুর আলম জসিম, কেন্দ্রীয় যুবলীগ নেতা শহীদুল কাউসার, স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল প্রমুখ।
প্রধান অতিথি বলেন, চট্টগ্রাম বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী। এটাকে বিশ্বমানের নগরীতে পরিণত করার জন্য বর্তমান সরকার অবিরত কাজ করে যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, জলাবদ্ধতা মুক্ত ও নান্দনিক একটি নগরী হিসেবে গড়ে তোলার জন্য যা কিছু প্রয়োজন সবই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দিয়ে যাচ্ছেন।
মেয়র আরো বলেন, আমরা আমাদের শহরকে গড়ে তুলবো। একটি গ্রিন ও ক্লিন সিটির রূপরেখা তৈরি করার জন্য সিটি করপোরেশন দিন রাত কাজ করছে। সিটিতে বসবাসকারীদেরও এ বিষয়টি নজরে রাখতে হবে। তিনি চট্টগ্রামের তৈরি শিল্পগুলোকেও আন্তর্জাতিক বাজারে তুলে ধরার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।
মেলায় দেশীয় এবং ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্থান পাওয়া প্রতিষ্ঠানগুলো স্টল নিয়ে এসেছে। মেলায় চট্টগ্রামবাসীকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক কমিটির আহবায়ক জয়নাল আবেদীন। খবর বিজ্ঞপ্তির