দেশবাসীর মধ্যে উৎসব নেই, আছে হাহাকার : ফখরুল

46

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশ, র‌্যাব দিয়ে ভোট ডাকাতি করে সোহরাওয়ার্দি উদ্যানে উৎসব করেছে আওয়ামী লীগ। দেশের মানুষের মধ্যে কোনো উৎসব নেই, আছে হাহাকার। আওয়ামী লীগ আর কখনই ভোটে জয়লাভ করতে পারবে না। কারণ দেশের মানুষ তাদের বিশ্বাস করে না।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন বিএনপি নেতা তোজাম্মেল হক হত্যার প্রতিবাদে সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের খলাইঘাট এলাকায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, ভোট দেওয়ার অপরাধে নিরাপরাধ মানুষকে হত্যা ও মা-বোনদের ধর্ষণ করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। ধানের শীষে ভোট দেওয়ার কারণে দেশের ২২ জন নিরাপরাধ সাধারণ মানুষকে হত্যা করেছে আওয়ামী লীগ। ৯৮ হাজার মিথ্যা মামলায় ২৬ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। গায়েবি এসব মামলায় অজ্ঞাতনামা আসামি রেখে পুলিশ দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে। টাকা না দিলে গায়েবি মামলায় গ্রেপ্তারের হুমকি দেওয়া হচ্ছে। খবর বাংলানিউজের
পুলিশের উদ্দেশে ফখরুল বলেন, এ ভয়াবহ পরিস্থিতি থেকে দূরে থাকুন। দেশের মানুষকে প্রতিপক্ষ করবেন না।
১৯৭১ সালে আমরা যে যুদ্ধ করেছি তার কারণ ছিল মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষা করা। সেই গণতন্ত্রকে শেখ হাসিনার নেতৃত্বে লুট করে নিয়ে গেছে আওয়ামী লীগ। আপনাদের ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনের কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্ধকার কারাগারে রাখা হয়েছে। যিনি নয় বছর সফলভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন, তাকে মিথ্যা সাজানো মামলায় ১১ মাস ধরে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি (খালেদা জিয়া) বলেছেন, আমার মুক্তির জন্য নয়, দেশের মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য আন্দোলন চালিয়ে যান। মানুষের ভোটাধিকার তথা গণতন্ত্র প্রতিষ্ঠা করুন, যোগ করেন ফখরুল।
নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের যে আন্দোলন চলছে তা বেগবান ও শক্তিশালী করতে ঐক্যফ্রন্টের নেতাকর্মীসহ সর্বসাধারণকে ঐক্যবদ্ধ থাকার আহব্বান জানিয়ে ফখরুল বলেন, মানুষের মুখে হাসি নেই। বিগত ২০১৪ সালেও আওয়ামী লীগ একই কাজ করেছিল। তারা জোর করে ক্ষমতায় বসেছিল। আজও জোর করে ক্ষমতায় বসেছে।
ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা রাজপুরের খলাইঘাট এলাকায় নির্বাচনী সহিংসতায় নিহত ওয়ার্ড বিএনপি নেতা তোজাম্মেল হকের কবর জিয়ারত করেন। এরপর নিহতের পরিবারের সঙ্গে দেখা করে ১০ হাজার টাকা সহযোগিতা দিয়ে সমবেদনা জানান ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা।