দেওয়ানবাজারে কম্বল বিতরণ

32

নগরীর দেওয়ান বাজার ও চান্দগাঁ ওয়ার্ডের অস্বচ্ছল মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি কনভেনশন হল এবং বিকেলে চান্দগাঁও হামেদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কম্বল বিতরন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন। চসিক প্যানেল মেয়র কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সভাপতিত্বে দেওয়ান বাজার ওয়ার্ড আয়োজিত সভায় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আনজুমান আরা বেগম ,সাবেক কমিশনার আবু বকর সিদ্দিকী, রতন দাশ,আমিনুল হক ও মোহাম্মদ ইকবাল বক্তব্য রাখেন।
অপর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ সাইফু । এতে বক্তব্য রাখেন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ এর সম্পাদক সৈয়দ ওমর ফারুক ,আলহাজ্ব মোহাম্মদ ইসা ও হুমায়ুন কবির। অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন। কম্বল বিতরণ অনুষ্ঠানে সিটি মেয়র বলেন জননেত্রী শেখ হাসিনার সরকার গরীব বান্ধব সরকার।
বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা বেষ্ঠনির আওতায় দারিদ্র বিমোচন করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের অস্বচ্ছল মানুষের মুখে হাসি ফোটে।
৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে উন্নয়নের ধরাবাহিকতা রক্ষা করার জন্য নগরীবাসীর প্রতি কর্তৃজ্ঞতা প্রকাশ করেন সিটি মেয়র । তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগ দেশ ও দেশের মানুষের জন্য আার্থ -সামাজিক উন্নয়নে রাজনীতি করে। তিনি আরো বলেন তৎকালিন পূর্ব পাকিস্তান আমলে এদেশে লোক সংখ্যা ছিল ৭ কোটি । দেশে এখন ১৭ কোটি মানুষ। তৎকালিন সময়ে খাদ্যের জন্য দেশে হাহাকার ছিল। অনেক সময় খাদ্যের জন্য মানুষ অনাহারে অর্ধাহারে ছিল । এমনকি অনেক সময় খাদ্যের জন্য মানুষ মারাও যেত। সেক্ষেত্রে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পুর্ণ। বিজ্ঞপ্তি