দৃষ্টি স্কুল অব ডিবেট ২২তম ব্যাচের সমাবর্তন

33

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ড. শিরীণ আক্তার বলেছেন, প্রত্যেক কাজে সফলতার জন্য অধ্যবসায় ও কঠোর পরিশ্রমের বিকল্প নেই। যুক্তিহীন সমাজ আমাদের কখনো সম্মান ও শ্রদ্ধা দিতে পারে না। কোন কিছুর দর্শন বা যুক্তি না থাকলে তার কখনো স্থায়ী হয় না। প্রতিদিনকে নতুন করে উপভোগ করা উচিত, নতুনভাবে জীবনকে দেখা উচিত। গৎবাঁধা জীবনকে পিছনে ফেলে নবউদ্যমে জীবনের স্বাদ নেয়া উচিত। শনিবার বিকালে নগরীর একটি রেস্টুুরেন্টে দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত দীর্ঘমেয়াদী বিতর্ক প্রশিক্ষণ দৃষ্টি স্কুল অব ডিবেট এর সমাপণী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘মুক্তির জন্য যুক্তি’ শ্লোগানে দৃষ্টি স্কুল অব ডিবেটের ২২তম ব্যাচের সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল। বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ্, যুগ্ম সম্পাদক সাইফুদ্দীন মুন্ন্া, দৃষ্টির সহ সম্পাদক মুন্না মজুমদার, রিদোয়ান আলম আদনান ও অনির্বাণ বড়–য়া। সাইফ চৌধুরী বলেন, আজ বাংলাদেশ পরিপূর্ণ হছে, বাংলাদেশ সমৃদ্ধ হছে। কারণ বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম সমৃদ্ধ হচ্ছে। যারা সংস্কৃতি, ঐতিহ্য, কৃষ্টির সাথে যুক্ত থাকে তারা কখনো বিপথে যেতে পারে না।
সভাপতির বক্তব্যে মাসুদ বকুল বলেন, দৃষ্টি নিরবছিন্নভাবে সমাজে যুক্তিবাদী প্রজন্ম উপহার দিচ্ছে, সংস্কৃতিমনা মানুষ তৈরী করছে। দৃষ্টি বিশ্বাস করে-যতদিন ভবিষ্যৎ প্রজন্ম সংস্কৃতিমনা ও যুক্তিবাদী হবে ততদিন বাংলাদেশ পথ হারাবে না। আলোচনা শেষে গত জানুয়ারি মাস থেকে শুরু হওয়া চট্টগ্রামে একমাত্র বিতর্ক স্কুল ‘দৃষ্টি স্কুল অব ডিবেট’ এ অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ এবং কৃতিত্বের সম্মাননাস্বরূপ পুরষ্কার দেয়া হয়। ৪ মাসব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় ১৫টি স্কুলের ৮৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। দৃষ্টি স্কুল অব ডিবেট এর সমন্বয়কারী কাজী আরফাত বলেন, এই সার্টিফিকেট কোর্সের মূল উদ্দেশ্য, শিশু-কিশোরদের মাঝে আত্মবিশ্বাস ও যুক্তিবোধের মানসিকতা জাগ্রত করা। বিজ্ঞপ্তি