দুর্নীতি করলে শাস্তি পেতে হবে: রাষ্ট্রপতি

3

পূর্বদেশ ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন দুর্নীতিবাজ যে দলের হোক, দুর্নীতি করলে শাস্তি পেতে হবে- এটা নিশ্চিত করতে হবে। গতকাল শুক্রবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমিতে দুর্নীতি দমন কমিশন আয়োজিত অনুষ্ঠানে এক পূর্বধারণকৃত ভাষণে রাষ্ট্রপতি একথা বলেন। খবর বাসসের
রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। আর্থ-সামাজিকসহ প্রতিটি খাতে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, দুর্নীতি আর উন্নয়ন একসাথে চলতে পারে না। রাষ্ট্রপ্রধান মনে করেন দুর্নীতি সমাজে বৈষম্যের সৃষ্টি করে এবং অর্থনৈতিক বিকাশ ও উন্নয়নকে বাধাগ্রস্ত করে। দুর্নীতি দমনে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরে রাষ্ট্রপতি দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর জোর দেন।
আবদুল হামিদ বলেন দুর্নীতিবাজ, ঘুষখোরদের সামাজিকভাবে বয়কট করতে হবে। দুর্নীতি দমনে আরো কার্যকর ও সাহসী পদক্ষেপ নিতে দুর্নীতি দমন কমিশনকে নির্দে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মো. মঈন উদ্দিন আব্দুল্লাহ, কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান এবং মো. জহুরুল হক বক্তব্য রাখেন।