দুবাইয়ে ফাগুন উৎসবে মেতেছিলো প্রবাসীরা

52

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ফাগুন উৎসবে মেতেছিলো প্রবাসীরা। হলদে বরণ সাজ আর স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রবাসে ভেসে উঠেছে এক টুকরো বাংলাদেশ। এ যেন বিশ্বকবির ‘আজি দখিন-দুয়ার খোলা, এসো হে, এসো হে, এসো হে আমার বসন্ত এসো’ আহবান।
মরুর আকাশে বাতাসেও যেন লেগেছিলো বাংলাদেশের ফাগুন হাওয়া। মহিলাদের হলুদ শাড়ির সাথে তাল মিলিয়ে পুরুষেরাও পরিধান করে হলুদ রাঙা পাঞ্জাবি। নানা বাহারি আযোজনে দেশকে খুঁজে পাবার এর পরম সুখ যেন ছিলো এই উৎসবে।
শুক্রবার দুবাইয়ের মোহাইসানা পন্ড পার্কে এ আয়োজন করেন সংস্কৃতিকর্মী সাইদা দিবা, সিআইপি জেসমিন আক্তার, শাফেয়া আক্তার তুহিন সহ অন্যরা।
অনুষ্ঠানে নারী, পুরুষ আবাল বৃদ্ধ বণিতা সকলের উপস্থিতি প্রাণবন্ত করে বাসন্তী বিকেল। এনআরবি ব্যাংকের চেয়ারম্যান সিআইপি মাহতাবুর রহমান নাসের সহ কমিউনিটির অন্যান্য বরেণ্য ব্যক্তিরাও এসেছিলেন সপত্নীক।
অনুষ্ঠানে নিজ ঘরে ফাগুনের পিঠা বানিয়েছিলেন অনেকে। সুন্দর পোষাক পরা মহিলাদের থেকে সেরা সুন্দরী এবং ছেলেদের তেকে বসন্তরাজ নির্বাচিত করা হয়। দেয়া হয় পুরস্কারও।
অনুষ্ঠানে আগতরা জানান, সামাজিক এবং রাজনৈতিক অনুষ্ঠানের বাইরেও বাংলাদেশের সার্বজনীন এমন উৎসবের আয়োজনে দেশের আমেজ পাওয়া যায়। এসব আয়োজন অব্যাহত রাখার আহবানও তাদের।