দুদকের মামলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কারাগারে

24

ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ১ কোটি ৮৫ লাখ ২৫ হাজার টাকা উপার্জনের অভিযোগে আটক পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাজুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৫ টার দিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক ইসরাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে, তার বিরুদ্ধে মামলা দায়ের করে বিকাল ৪ টায় দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন।
কোর্ট পুলিশ পরিদর্শক জানান, আগামিকাল রবিবার শুনানির জন্য তাজুলকে জেলা ও দায়রা জজ আদালতে নিয়ে আসা হবে। দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা মো. আশিকুর রহমান জানান, উদ্ধার করা টাকা ট্রেজারিতে রাখা হয়েছে। খবর বাংলা ট্রিবিউনের
উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে দুদকের হটলাইন ১০৬-এ অভিযোগের পরিপ্রেক্ষিতে কমিশনের অনুমোদনক্রমে দুদকের একটি দল পিআইও তাজুল ইসলামের কার্যালয় ও সরকারি বাসভবনে অভিযান চালায়। অভিযানকালে তার কার্যালয় থেকে ২৫ হাজার এবং সরকারি বাসার খাটের নিচ ও ময়লা-আবর্জনার পাশে রাখা চারটি ব্যাগ থেকে ১ কোটি ৮৫ লাখ টাকা উদ্ধার করে দুদক। এই ঘটনায় তাজুল ইসলামকে আটক করেন দুদক কর্মকর্তারা। জিজ্ঞাসাবাদে তাজুল বিভিন্ন প্রকল্প থেকে কমিশন হিসেবে এসব টাকা পেয়েছেন বলে জানিয়েছেন।