দুই পক্ষের সংঘর্ষ চেয়ার ছোড়াছুড়ি

40

উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে নগরীর লালদিঘির মাঠে এই ঘটনা ঘটে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
সকাল ১০টার আগেই লালদিঘি মাঠের পূর্ব পাশে উপস্থিত হন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিনের সমর্থকরা। পরে মিরসরাই আওয়ামী লীগের সাবেক সভাপতি আতাউর রহমানের সমর্থকদের একটি মিছিল সামনের দিকে আসতে চাইলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। প্রথমে চেয়ার ছোড়াছুড়ি ও পরে মারামারিতে জড়িয়ে পড়েন দুই পক্ষের নেতাকর্মীরা। এসময় মঞ্চ থেকে জ্যেষ্ঠ নেতারা বারবার নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধ জানান। প্রায় ১০ মিনিট সংঘর্ষ চলার পর পুলিশ মাঠে ঢুকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এসময় সম্মেলনস্থলে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।
সম্মেলনে মারামারির বিষয়ে জানতে চাইলে নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এস এস মেহেদী হাসান বলেন, ‘অন্তকোন্দলের কারণে সম্মেলন শুরুর সময় ছোটখাট ঘটনা ঘটেছে। আমরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। ঘটনায় জড়িতদের বিষয়ে সিসিটিভির ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে।’
প্রসঙ্গত, মিরসরাই আওয়ামী লীগের দুই নেতা আতাউর রহমান ও গিয়াস উদ্দিনের মধ্যে দীর্ঘদিনের বিরোধ আছে। দুই নেতা উপজেলা পরিষদ নির্বাচনেও একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে দুইজনই বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন। এবারো বিরোধীয় দুই নেতা জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। কাউন্সিলরদের ভোটাভুটিতে গিয়াস উদ্দিনকে পরাজিত করে বিজয়ী হন শেখ আতাউর রহমান।