দুই এনআরবি-সিআইপিকে সম্মাননা প্রদান

33

অভিবাসী দিবস উপলক্ষে ওমান প্রবাসী চট্টগ্রামের দুই এনআরবি-সিআইপিকে সম্মাননা প্রদান করেছে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস।
তারা হলেন-চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ও এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী এবং চট্টগ্রাাম সমিতি ওমানের সহ সভাপতি ও এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক আশরাফুর রহমান।
বাংলাদেশে বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এই দুজন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী সিআইপি মর্যাদা অর্জন করেন। মোহাম্মদ ইয়াসিন চৌধুরী এ নিয়ে চার বার এবং আশরাফুর রহমান দ্বিতীয়বারের মতো এই মর্যাদা অর্জন করেছেন। দুজনেই রাউজানের সন্তান এবং ওমানের প্রতিষ্ঠিত ব্যবসায়ী।
গত ১৯ ডিসেম্বর আগ্রাবাদে জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে আন্তর্জাতিক অভিবাসী দিবসের অনুষ্ঠানে তাদের সম্মাননা স্মারক তুলে দেন উপ-পরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদার। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, মহিলা টিটিসির অধ্যক্ষ আশরিফা তাজরিন, বিকেটিটিসির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নওরিন সুলতানা, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মাহিন্দ্র চাকমা এবং বায়রার প্রতিনিধি এমদাদ উল্লাহ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে দুই সংবর্ধিত সিআইপি বলেন, ‘এই সম্মান আমাদের আরও উৎসাহ ও দায়িত্ববোধ বাড়াবে। অন্য প্রবাসীরাও উৎসাহিত হবেন বৈধ চ্যানেলে রেমিট্যান্স পাঠিয়ে সিআইপি মর্যাদা অর্জনের জন্য। প্রবাসী সিআইপিরা সরকারের সহযোগী হয়ে জনশক্তি রপ্তানি আর দেশে বিনিয়োগ বাড়াতে অবদান রাখতে পারে। আর এজন্য সরকারকে উদ্যোগী হয়ে প্রবাসী সিআইপিদের কাজে লাগাতে হবে। না হলে সিআইপি খেতাব সামাজিক ও বাণিজ্যিক মর্যাদার মধ্যেই সীমাবদ্ধ থাকবে।
বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০১৯’ উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার নির্বাচিত এই দুজনসহ ৪২ জন এনআরবি-সিআইপিকে আনুষ্ঠানিকভাবে পদক প্রদান করেন। বিজ্ঞপ্তি