দুইদিনে এক প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

26

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে প্রথমজন হিসেবে এসএম কফিল উদ্দিন নামে এক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল দুপুর ২টার দিকে তাঁর পক্ষে মিঠুন বড়ুয়া নামে এক ব্যক্তি মনোনয়নপত্র সংগ্রহ করেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র নেন কফিল উদ্দিন।
জানতে চাইলে মনোনয়নপত্র সংগ্রহ করা মিঠুন বড়ূয়া পূর্বদেশকে বলেন, চান্দগাঁও থানাধীন উত্তর মোহরা গ্রামের বাসিন্দা কফিল উদ্দিন। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই মনোনয়নপত্র নিয়েছেন। আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও তিনি রাজনীতিতে সক্রিয় আছেন।
চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান পূর্বদেশকে বলেন, ইতোমধ্যে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছি। তফসিল ঘোষণার পর থেকেই ফরম বিতরণ করা হচ্ছে। এ পর্যন্ত একজন প্রার্থী ফরম নিয়েছেন।
এদিকে আজ বুধবার বেশ কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহের কথা রয়েছে। এরমধ্যে বিএনএফ সভাপতি আবুল কালাম আজাদ আজ দুপুর ১২টার দিকে জেলা নির্বাচন অফিস থেকে ফরম সংগ্রহ করতে পারেন। তবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের অধিকাংশই দলীয় ফরম নেয়ার পরেই মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে।
প্রসঙ্গত, এ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ ডিসেম্বর, বাছাই ১৫ ডিসেম্বর ও প্রত্যাহার ২২ ডিসেম্বর। আর ভোটগ্রহণ আগামী ১৩ জানুয়ারি। গত ৭ নভেম্বর সাংসদ মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়।