দীঘিনালায় ডাকা অবরোধ প্রত্যাহার

36

খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে এবং পুনরায় তফসিলের দাবিতে উপজেলায় ডাকা অনির্দিষ্টকালের সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। গত সোমবার নির্বাচন চলাকালীন সময়ে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন এবং পুনঃনির্বাচন দাবি করে জন সংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের ডাক দিয়েছিল ।
এদিকে গতকাল মঙ্গলবার সকাল থেকে দীঘিনালা উপজেলার বিভিন্ন সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো। উপজেলার লারমা স্কয়ারসহ বিভিন্ন স্থানে গাড়ির টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে দেয় জেএসএস নেতা-কর্মীরা।
ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে অবরোধকারীরা পালিয়ে যায়। এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী মোতায়েনসহ টহল অব্যহত আছে।
এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, অবরোধ চলাকালীন সময়ে দীঘিনালা উপজেলার কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছিল। তবে বিকাল সাড়ে ৪ টায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অববোধ প্রত্যাহার করার কথা আমরা জেনেছি।
উল্লেখ্য, গত সোমবার দুপুর ২ টায় দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভোটে কারচুপি ও পুনঃতফসিলের দাবি করে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।