দিনভর অন্ধকারে চমেক হাসপাতাল, ভোগান্তি

41

ফণী’র প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে লাইনে গাছ পড়ে গতকাল শনিবার সকাল ৯টা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে যায়। এতে রোগী ও চিকিৎসকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। গতকাল রাত ৮টা পর্যন্তও বিদ্যুৎ লাইন সচল করা সম্ভব হয়নি বলে জানা গেছে।
হাসপাতালে দায়িত্বরত গণপূর্ত অধিদফতর (পিডব্লিউডি) কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, নিউক্লিয়ার মেডিসিন ভবনের পাশে বৈদ্যুতিক লাইনে গাছ পড়ে সাতটি খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া কাজির দেউড়ি এলাকায় লাইনে গাছ পড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল সকাল ৯টার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এ সময় রোগীদের চিকিৎসা দিতে বেগ পেতে হয় চিকিৎসকদের।
সরেজমিনে দেখা যায়, বিদ্যুৎ না থাকায় হাসপাতালের সব লিফট বন্ধ ছিল। রোগীদের ট্রলিতে করে সিঁড়ি বেয়ে ওপর তলায় ওঠানো হয়।
হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারণে সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। তবে জেনারেটরের মাধ্যমে চালু ছিল জরুরি সেবা। এদিকে গতকাল রাত ৮টার দিকেও হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ সচল হয়নি বলে জানা যায়।