দারুল হিকমাহ মাদ্রাসার বার্ষিক মাহফিল

103

নগরীর বন্দরটিলা-তালতলাস্থ দারুল হিকমাহ মাদ্রাসার ৫ম বার্ষিক মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও ব্যারিস্টার সুলতান আহম্মদ কলেজের গভনিং বডির মেম্বার জিয়াউল হক সুমন বলেন, শিশুদের উৎসাহমূলক তথ্য প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তিনি আরো বলেন, কেউ মাদ্রাসার নামে কিংবা শিক্ষার নামে জঙ্গিবাদ ও মৌলবাদের দিকে শিশুদের নিতে চেষ্টা করলে তার জন্য কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদ্রাসায় শিশুদের যুগপোযোগি কোরআনী শিক্ষা দিতেও বলেন তিনি। নেভী হাসপাতাল গেইট মাদ্রাসা সংলগ্ন প্রাঙ্গণে হাজী শফিউল আলমের সভাপতিত্বে ৩১ জানুয়ারি বৃহস্পতিবার রাতে নুরানী মাহফিল ও দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন হয়।
শিক্ষক রেজাউল ইসলাম গাজীর সঞ্চালনায়ে আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন- প্রতিষ্ঠানের সা. সম্পাদক- মো. সাহিদুল ইসলাম,অর্থ সম্পাদক- মাও. মো. আজহারুল ইসলাম,শিক্ষক মো. শাখাওয়াত হোসাইন,মাদ্রাসা কমিটির উপদেষ্টা মো. সাইফুর রহমান মিন্টু, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠক মু. বাবুল হোসেন বাবলা, সহ-সম্পাদক মো. হারুনুর রশিদ, মাদ্রাসা ভবনের সত্ত্বাধিকারী মো. আইয়ুব প্রমুখ।
রাতে বিশাল নুরানী মাহফিলে প্রধান আলোচক ছিলেন লেখক ও ইসলামী গবেষক হযরত মাওলানা মো. রুহল আমিন। তিনি ধর্মের ভালো দিক গুলো সমাজে প্রকাশ করে মানুষের অজানা জ্ঞান জাগ্রত করতে বিশেষ অনুরোধ জানান। ২য় পর্বের সভাপতি ভবনের স্বত্তাধিকারী মো. আইয়ুবের সভাপতিত্বে মাহফিলে বিশেষ মোনাজাত এবং শেষে তবারুক বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি