‘দাদাগিরি’র মঞ্চ মাতালেন নোবেল

89

ভারতের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক সৌরভী গাঙ্গুলী সঞ্চালিত জনপ্রিয় গেম রিয়েলিটি শো ‘দাদাগিগি’র মঞ্চ মাতালেন বাংলাদেশের গোপালগঞ্জের ছেলে মাইনুল আহসান নোবেল। ‘দাদাগিরি’ অনুষ্ঠানটি স¤প্রচার করে জি বাংলা চ্যানেল। অনুষ্ঠানটির রবিবারের পর্বে হাজির ছিলেন নোবেল। সেখানে তিনি গেয়ে শোনান তিনটি হিন্দি গান। অনুষ্ঠানে আরও গান করেন উষা উত্থুপ ও দালের মেহেদি। রবিবারের এই পর্বে প্রতিযোগী হিসেবে অংশ নেন ভারতের বেশ কয়েকজন সাবেক ও বর্তমান খেলোয়ার। তাদের মধ্যে ছিলেন সাবেক ড্যাশিং ওপেনার বীরেন্দর শেবাগ, স্পিনার হরভজন সিং, ব্যাটসম্যান ভিভিএস ল²ণ, মোহাম্মদ কাইফ, ফাস্ট বোলার জহির খান এবং বর্তমান দলের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তাদের নানা পর্বের খেলা এবং কথোপকথনের ফাঁকে গান শোনান নোবেল।
স¤প্রতি এই অনুষ্ঠানের রেকর্ডিং এবং স্টেজ শোতে অংশ নিতে ভারতে যান নোবেল। সেখানে তিনি ত্রিপুরাসহ বেশ কিছু অঞ্চলে গান করেন। আরও কয়েকটি স্টেজ শোতে অংশ নেয়ার জন্য নোবেল এখনো কলকাতায়। তিনি বলেন, ‘এটা আমার জন্য দারুণ অভিজ্ঞতা। অনেক দিন পর আমার চেনা প্ল্যাটফর্ম জি বাংলার একটা অনুষ্ঠানে অংশ নিলাম। ভালো লেগেছে।’
গত বছর জি বাংলার সংগীতবিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’য় অংশ নিয়ে ভারত ও বাংলাদেশে ব্যাপক পরিচিতি পান নোবেল। ওই প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ন হতে না পারলেও বেশ সাড়া জাগিয়েছিলেন। ‘সারেগামাপা’র মঞ্চে তিনি বারবার আলোচনায় আসেন। বেশ কয়েকবার অবশ্য নানা কারণে সমালোচিতও হয়েছেন। তাই বলে তার চলার পথ থেমে নেই।