দর্শক খরায় বিপিএল

35

নিঃসন্দেহে বিপিএলের ষষ্ঠ আসরের সবচেয়ে বড় নাম দুই অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ। বল টেম্পারিংয়ের দায়ে আন্তজার্তিক ক্রিকেট থেকে বর্তমানে নির্বাসনে আছেন এই দুই তারকা। জাতীয় দলের বাইরে অলস সময়ই কাটাচ্ছিলেন স্মিথ-ওয়ার্নার। সুযোগটা লুফে নিয়েছে বিপিএলের দুই ফ্র্যাঞ্জাইজি সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতকাল দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি। কিন্তু বিপিএলে অজি তারকাদ্বয়ের অভিষেকের দিনে নীরব ছিল শের-ই বাংলা জাতীয় স্টেডিয়াম।
শুধু কি স্মিথ-ওয়ার্নার? শহীদ আফ্রিদি, এভিন লুইস, শোয়েব মালিক, নিকোলাস পুরান, কিংবা উঠতি সদ্বীপ লামিচানের মতো তারকা নেমেছিলেন সিলেট-কুমিল্লার ম্যাচে। ছিলেন তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাব্বির রহমান, ইমরুল কায়সদের মত দেশীয় সুপারস্টারেরাও। এক কথায় দুই দল তারকায় ভরপুর। তাতে কি? এমন দিনেও খালি হোম অব ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারি। শহীদ মোস্তাক এবং গ্র্যান্ড স্টান্ডে গুটি কয়েক দর্শক ছাড়া গোটা স্টেডিয়ামে নীরব হাহাকার।
এর আগে শনিবার আসরের প্রথম দিনেও দর্শকশূন্য ছিল শের-ই বাংলা। সেদিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংস, ঢাকা ডামানামাইস এবং রাজশাহী কিংসের ম্যাচ ছিল। কিন্তু দিনের কোনো ম্যাচেই দর্শকের উপস্থিতি চোখে পড়ার মতো ছিল না।