দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে জয়ে ফিরলো ব্রাজিল

18

পাঁচ ম্যাচে জয়শূন্য থেকে অবশেষে জয়ের দেখা পেল ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুকাস পাকুয়েতো, ফিলিপ্পে কৌতিনহো ও দানিলোর গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন সেলেসাওরা।
মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের মাত্র নবম মিনিটেই লুকাস পাকুয়েতোর গোলে এগিয়ে যায় তিতের দল। ডি-বক্সের সামনে থেকে ফিলিপ্পে কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাস কাজে লাগিয়ে বাঁ প্রান্ত থেকে পাকুয়েতোর দিকে দারুণ এক ক্রস দেন রেনান লোদি। আর তা থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এসি মিলানের মিডফিল্ডার পাকুয়েতো। প্রথম গোলে পরোক্ষ ভূমিকা রাখা কৌতিনহো দলকে ৩৬তম মিনিটে দ্বিতীয় গোল উপহার দেন।
দ্বিতীয়ার্ধের দুই দলের অগোছালো আক্রমণের মাঝেই ফের ব্যবধান বাড়িয়ে নেয় ব্রাজিল। এবার লোদির কাট-ব্যাক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক দানিলো।
৭৪তম মিনিটে ম্যাচে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সেরা পারফর্মার সন হিয়ং-মিনের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন আলিসন। বাকি সময় দুই দলের কেউই জাল খুঁজে না পাওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।