থেমে গেল ল্যারি কিংয়ের কণ্ঠ

12

 

‘ল্যারি কিং লাইভ’- সিএনএনে যার কণ্ঠে মোহাবিষ্ট ছিল বাংলাদেশেরও মানুষ, যুক্তরাষ্ট্রের সেই বিশ্বব্যাপী জনপ্রিয় টেলিভিশন উপস্থাপক ল্যারি কিং আর নেই। খ্যাতনামা এই টিভি ব্যক্তিত্ব ৮৭ বছর বয়সে গতকাল শনিবার মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।
‘ল্যারি কিং নাও’ ও ‘পলিটিকিং উইথ ল্যারি কিং’ অনুষ্ঠানের প্রযোজক কোম্পানি ওরা মিডিয়া এক বিবৃতিতে জানিয়েছে, নিউ ইয়র্কে জন্ম নেওয়া সদালাপী এই উপস্থাপক লস অ্যাঞ্জেলসের সিডার-সিনাই মেডিকেল সেন্টারে মারা গেছেন।
সিএনএন জানিয়েছে, ল্যারি কিংয়ের ফেইসবুক পাতায় তার মৃত্যুর খবর জানানো হয়। চলতি মাসের প্রথমদিকে কোভিড-১৯ আক্রান্ত কিং-কে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। একটানা ২৫ বছর সিএনএনে ‘ল্যারি কিং লাইভ’ টক শোটি চালিয়ে এসেছিলেন ল্যারি কিং। খবর বিডিনিউজের
১৯৭০ এর দশকে বাণিজ্যিক নেটওয়ার্ক মিচুয়াল ব্রডকাস্টিং সিস্টেমে তার রেডিও অনুষ্ঠান ‘দ্য ল্যারি কিং শো’ এর মাধ্যমে কিং খ্যাতিমান হয়ে ওঠেন। এরপর ১৯৮৫ থেকে ২০১০ সাল পর্যন্ত সিএনএন এ ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন তিনি।
সম্প্রতি কিং হুলু ও রাশিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম আরটিতে ‘ল্যারি কিং নাও’ নামে আরেকটি অনুষ্ঠানের উপস্থাপক হয়েছিলেন। দীর্ঘ কর্মজীবনে প্রখ্যাত এই টিভি হোস্ট ডায়াবেটিস, হৃদরোগ ও ফুসফুসের ক্যান্সারসহ বহু ধরনের শারীরিক সমস্যায় ভুগেছেন।