থানচিতে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার

1

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের থানচির বড় পাথর এলাকায় পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া পর্যটকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার বিকালে বড় পাথর এলাকায় তার লাশ ভেসে উঠলে পুলিশে খবর দেয় স্থানীয়রা। বিকালে থানচি’র বড় পাথর এলাকা থেকে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ফজলে এলাহী ফয়সাল (২৬) ব্রাহ্মণবাডিয়ার বিজয়নগর উপজেলার পূর্ব মেরাসানির বাসিন্দা।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গত শনিবার ১০-১২ জনের একদল পর্যটক থানচির বড় পাথর এলাকায় বেড়াতে যান। দুপুরে গোসল করতে পানিতে নেমে ফয়সাল ডুবে যান। পরে পুলিশ ও বিজিবি এবং স্থানীয়রা তাকে খুঁজে পায়নি। রবিবার বিকালে একই স্থানে তার লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ লাশ উদ্ধার করে।
থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ রায় বলেন, নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে। বড় পাথর এলাকায় গোসল করতে গিয়ে প্রবল পানির স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ হন তিনি।
থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গণি ওসমানি বলেন, বাইরে থেকে পর্যটকরা পাহাড়ি এলাকায় বেড়াতে এলে অতি উৎসাহিত হয়ে তারা যেখানে সেখানে যেতে চায়। কোথায় কী করতে হবে অনেকের জানা নেই। সহযোগিতার জন্য স্থানীয় গাইড নিয়ে যাওয়ার নিয়ম রয়েছে। উপজেলা প্রশাসনের পর্যটন তথ্য কেন্দ্রে নিবন্ধন করা এবং স্থানীয় গাইড নিয়ে বেড়াতে যাওয়া বাধ্যতামূলক নিয়ম থাকলেও কেন এসব নিয়ম মানা হয়নি তার কারণ জানা যায়নি’।
থানচির প্রবেশমুখে এখন থেকে বড় বিলবোর্ড স্থাপন করে এসব নিয়মগুলোর বিষয়ে পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করা হবে বলে জানান ইউএনও।