তাহেরিয়া মাদ্রাসায় আল্লামা তৈয়্যব শাহ্ স্মারক অনুষ্ঠান

20

গাউসিয়া কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার বলেছেন, গাউসে জামান আল্লামা তৈয়্যব শাহ্ (রা.) ছিলেন ইসলামের প্রকৃত সূফিধারা ও দ্বীনি শিক্ষা-সংস্কৃতির জাগরণের এক মহানায়ক। ভ্রান্ত মতবাদীরা ইসলামের নামে উগ্রপন্থা শিক্ষা দিয়ে যখন জঙ্গীবাদের বীজ বপণ করেছিল তখন তিনি এদেশে সূফিবাদের উদার ধারার ঐতিহ্যবাহী শিক্ষা-সংস্কৃতি প্রতিষ্ঠার ডাক দেন। তিনি দ্বীনের মূল সূফিধারার হেফাজতে সাচ্চা আলেম তৈরির যে নির্দেশ দিয়েছিলেন তার সুফল আজ দেশবাসী ভোগ করছে।
গত ২৯ আগস্ট সকাল ১০টায় আল্লামা মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রা) এর ২৭তম বার্ষিক ওরস শরীফ উপলক্ষে কাটিরহাট-সফিনগর তাহেরিয়া সাবেরিয়া সুন্নিয়া মাদ্রাসা আয়োজিত স্মারক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ারের সভাপতিত্বে ও মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জাহাংগির আলম চৌধুরীর সঞ্চালনে অনুষ্ঠিত আলোচনায় প্রধান আলোচক ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ এর মহাসচিব শাহজাদ ইবনে দিদার। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শফিউল আজম, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মৌলানা সৈয়্যদ জালাল উদ্দিন আল আজহারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সাইফুদ্দিন খালেদ চৌধুরী, হাটহাজারী কলেজের অধ্যাপক সালেহ নুর, অধ্যাপক আবদুল্লাহ্ আল মামুন, অধ্যাপক আলফাজ উদ্দিন প্রমুখ। মুনাজাত করেন মাদ্রাসার সুপার মৌলানা সালাহ উদ্দিন শাহ্। বিজ্ঞপ্তি