তারেক-ফখরুল খসরুসহ ৯ জনকে গ্রেপ্তারে পরোয়ানা

29

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল সোমবার বিকালে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানান।
বেঞ্চ সহকারী বলেন, ৯ জনের বিরুদ্ধে দায়ের করা এ মামলাটি বিচারক খাস কামরায় নথী থাকায় কত জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।এর আগে, সোমবার সকালে একই আদালতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলাটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। খবর বাংলা ট্রিবিউনের
তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া এই মামলার অন্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূইয়া।
মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৩ জুলাই বাদীর বাসায় রেজিস্ট্রি ডাকে চিঠি পাঠিয়েছেন বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা। চিঠিতে তাকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকিও দেওয়া হয়েছে। চিঠিতে ১ মাসের মধ্যেই বিএনপি নেতাদের বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহার করে নেওয়ারও হুমকি দেওয়া হয়।
ওই ঘটনায় নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় একটি সাধারণ ডায়রি করেন বাদী। এরপর সোমবার আসামিদের বিরুদ্ধে দন্ড বিধির ১০৯/৫০৬ ধারায় তিনি মামলা করেন।