তারা দিনে ফেরিওয়ালা রাতে দুর্র্ধষ ডাকাত

34

দিনে বিভিন্ন এলাকায় করে ফেরি। বিভিন্ন পণ্য বিক্রির আড়ালে রেকি করে, খোঁজ নেয় কোন বাড়িতে পুরুষ থাকে না। রাতে সুযোগ বুঝে করে ডাকাতি। গতকাল বৃহস্পতিবার এমন একটি ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার ভোরে নগরের পাঁচলাইশ থানাধীন হাজী চাঁন্দমিয়া সওদাগর রোডের এনাম কলোনীর সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেপ্তার পাঁচজন হলেন মো. মোরশেদ প্রকাশ ডাকাত মোরশেদ (৩৫), মো. আবদুল হাকিম (২৫), মো. ফরহাদ মিয়া (২৩), মো. মোকতাদির (২৮) ও মো. এয়ার আলম (২৫)।
নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (উত্তর) জাহেদুল ইসলাম বলেন, পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে। তাদের আরও কয়েকজন সদস্য পালিয়ে যায়। জাহেদুল ইসলাম বলেন, গ্রেপ্তার ডাকাত দলের সদস্যরা দিনের বেলায় বিভিন্ন এলাকায় গিয়ে ফেরি করে বেড়ায়। তারা বাসা-বাড়িতে রেকি করে। পরে রাতে সুযোগ বুঝে ডাকাতি করে।
তিনি বলেন, চট্টগ্রাম শহরের পাশাপাশি তারা বাঁশখালী, বোয়ালখালী, পটিয়াসহ উপজেলাগুলো রেকি করে ডাকাতি করে। যেসব বাড়িতে প্রবাসী রয়েছে এবং কোনো পুরুষ সদস্য থাকে না সেসব বাড়িতে টার্গেট করে বেশি। খবর বাংলানিউজের