তাপসের আসনে নৌকার প্রার্থী হতে চান খোকন

45

সদ্যসমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নের দৌড়ে শেখ ফজলে নূর তাপসের কাছে হেরে যাওয়া সাঈদ খোকন এবার তার ছেড়ে দেওয়া সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান। ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী হতে গতকাল শুক্রবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন তিনি।
ঢাকা দক্ষিণের বিদায়ী মেয়র খোকন পরে বলেন, ‘আমি মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছি। এখন সিদ্ধান্ত দলের’।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে নৌকার প্রার্থী হয়ে আবারও ভোটে দাঁড়াতে চেয়েছিলেন সাঈদ খোকন। কিন্তু দল তাকে মনোনয়ন না দিয়ে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য তাপসকে প্রার্থী করে। গত ১ ফেব্রূয়ারির নির্বাচনে তাপস জয়ীও হয়েছেন। এখন তার ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনে ২১ মার্চ ভোট হবে। খোকন ছাড়াও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও গার্মেন্টস শিল্পমালিক সফিউল ইসলাম মহিউদ্দিন এবং ভাসানটেক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াদ আলী ফকিরও নৌকার প্রার্থী হতে ফরম কিনেছেন।
বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনও একই দিনে ভোট হবে। তিন আসনের ১৯ ফেব্রূয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ২৩ ফেব্রূয়ারি বাছাই শেষে ২৯ ফেব্রূয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ১ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে প্রচার।বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মো. মোজাম্মেল হোসেন ১০ জানুয়ারি এবং গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য মো. ইউনুস আলী সরকার গতবছর ২৭ ডিম্বের মারা যান। ওই দু’টিসহ মোট তিনটি শূন্য আসনে ভোটের তফসিল একসঙ্গে দিয়েছে নির্বাচন কমিশন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ১৫ ফেব্রæয়ারি সন্ধ্যা ৭ টায় গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তিন আসনে দলের প্রার্থী চূড়ান্ত হবে। খবর বিডিনিউজের