তলানির দলের কাছে রিয়াল মাদ্রিদের হার!

26

লা লিগায় বার্সেলোনা যেখানে শিরোপা নিশ্চিত করেছে সেখানে লজ্জাজনক পরিস্থিতি তৈরি করেছে রিয়াল মাদ্রিদ। তলানির দিকে থাকা দল রায়ো ভায়েকানোর কাছে ১-০ গোলে হেরে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা।
২০০৪ সালের পর কোনও তলানির দলের কাছে হারের তিক্ত স্বাদ নিলো রিয়াল মাদ্রিদ। যা দলটির বিবর্ণ দশারই প্রমাণ! অবশ্য জিদানের আজকের ম্যাচের ফলটা দল নিয়ে পরীক্ষা নিরীক্ষার কারণেই! ৮টি পরিবর্তন এনেছিলেন এই দলে। তৃতীয় সারির দলটা খুব খেলার সুযোগ পায় না বলেই এই পরীক্ষা। আর সেই পরীক্ষায় তার শিষ্যরা যে ভালো করতে পারেনি তার প্রমাণ দুই অর্ধে নখদন্তহীন আক্রমণ। ম্যাচের ২৩ মিনিটে রায়োর একমাত্র গোলটি এসেছে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির সুবাদেই। হেসুস ভায়েহো ফাউল করেছিলেন হাভি গুয়েরাকে। সেই সুবাদে স্পট কিক থেকে গোলটি করেন আদ্রিয়ান এমবারবা।
রিয়াল মাদ্রিদ সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলো মারিয়ানোর কল্যাণে। কিন্তু অফসাইডের ফাঁদে পড়লে বাতিল হয় সেই গোল। অবশ্য এই ম্যাচে প্রতিপক্ষকে সেভাবে পরীক্ষার মুখে ফেলতেই পারেনি রিয়াল! তাতে আগের ১৩ ম্যাচে মাত্র একটি জেতা রায়ো ভায়েকানোর লিগে টিকে থাকার সম্ভাবনা কিছুটা হলেও বেঁচে রইলো। আর ৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রইলো রিয়াল মাদ্রিদ।