তরুণরা চাকরি পায় না নারীরা নিরাপদে নেই

53

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বর্তমান সরকার অনেক উন্নয়ন করেছে। কিন্ত তবুও নারীরা নিরাপদে নেই, তরুণরা চাকরি পায় না, শ্রমিকরা ন্যায্য মজুরি পায় না। এক অনিশ্চিতায় আমাদের জীবন। এই অনিশ্চতা থেকে মুক্তি পেতে আমাদের সকলকে জাসদের সুশাসনের দাবি চলমান আন্দোলন বেগবান রাখতে হবে। তিনি বলেন, বাংলাদেশে কয়েক ধারার রাজনীতি হয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে। কিন্তু রাষ্ট্রের চার নীতি সমাজতন্ত্র নিয়ে তারা কথা বলে না। আওয়ামী লীগ বড় দল হলেও তারা সমাজতন্ত্র নিয়ে মাথা ঘামায় না। কিন্ত জাসদ মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, ঐক্যের এবং সমাজতন্ত্র নিয়ে কথা বলে। মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ এককভাবে স্বয়ংসম্পূর্ণ নয়, তাই জাসদের প্রয়োজন রয়েছে। তাই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করাসহ জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাস দূর করে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে জাসদ ঐক্যের ঝান্ডা নিয়ে শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারকে সমর্থন দিচ্ছে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
গতকাল রবিবার বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুলের সভাপতিত্বে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এসব কথা বলেন। জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন-কবুতর উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনও উদ্বোধনও করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়।
হাসানুল হক ইনু বলেন, ২০১৯ থেকে দেশ এক নতুন রাজনৈতিক পর্বে প্রবেশ করেছে। ২০০৮ থেকে ২০১৮- এই দশ বছরে জঙ্গী-সন্ত্রাস-আগুন সন্ত্রাস-রাজাকার চক্রকে পরাজিত ও দমনের মাধ্যমে সাফল্যের বছর এবং বিষ্ময়কর উন্নয়নের পথে দেশ এগিয়ে যায়। এই দশ বছর ১৪ দল ঐক্যের মাধ্যমে সামরিক শাসন-সাম্প্রদায়িকতার ক্ষতি থেকে দেশ পুনরুদ্ধার পর্ব। এখন এই নতুন পর্বের চ্যালেঞ্জ হচ্ছে- বিগত ১০ বছরের সাফল্য অর্জন-সংহত করা। রাজনীতির মাঠের শান্তি স্থায়ী করার জন্য বিএনপি-জামায়াত-জঙ্গি চক্রের পুনরুত্থানের সকল ফাঁক ফোঁকর বন্ধ করা। উন্নয়ন এর সুফল ঘরে ঘরে পৌঁছাতে বৈষম্যের অবসান করা। উন্নয়নকে আরেক ধাপ এগিয়ে নিতে শাসন-প্রশাসনে দুর্নীতি-দলবাজী-ক্ষমতাবাজির সিন্ডিকেট ধ্বংস করে, সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা। মুজিব বর্ষে জাতীয় চেতনার জাতীয় পুনর্জাগরণ করা।
তিনি বলেন, তাই জাতীয় উল্লম্ফনের জন্য সমাজতন্ত্রসহ সংবিধানের চারনীতির ধারায় দেশকে রাখতে হলে জাসদকে শক্তিশালী করতে হবে।
জেলা জাসদ সাধারণ সম্পাদক অ্যাড. আবুল কালাম আজাদের এর সঞ্চালনায় জাসদ কক্সবাজার জেলার ত্রি-বার্ষিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন শহর জাসদ সভাপতি মো. হোসাইন মাসুদ, সম্মেলন প্রস্তুতি কমিটির আহব্বায়ক অ্যাড. রফিক উদ্দিন চৌধুরী প্রমুখ।