ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের প্রচন্ড চাপ

25

পূর্বদেশ ডেস্ক

টানা তিনদিনের সরকারি ছুটিকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ইলিয়টগঞ্জ ও দাউদাকন্দির জিংলাতলি পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার বিকেল থেকে সৃষ্ট যানজট বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত অব্যাহত রয়েছে। খবর বাংলানিউজের
জানা যায়, বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, শুক্রবার (১৮ মার্চ) সাপ্তাহিক ছুটি ও শনিবার (১৯ মার্চ) পবিত্র শবে বরাত সরকারি ছুটি থাকায় টানা ছুটির কবলে পড়ে দেশ। যে কারণে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। এজন্য মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। অপরদিকে, গত দুই মাস শুষ্ক মৌসুম থাকায় মহাসড়কের সংস্কার কাজও অব্যাহত রয়েছে। মহাসড়কের সংস্কার কাজকে কেন্দ্র করে সড়কের কিছু কিছু অংশ একমুখী করা হয়। যে কারণে ফোর-লেনের মধ্যে টু-লেনে গাড়ি চলাচল করছে। এতেই গত দুইদিন যানজটে পড়েন মহাসড়কের যাত্রীরা।
কুমিল্লা থেকে ঢাকায় যাচ্ছিলেন রুহুল আমিন। তিন বলেন, দাউদকান্দির শহীদনগরে এসে দুই ঘণ্টা আটকে আছি। কখন যানজট শেষ হয় বুঝতে পারছি না। বুধবার ঢাকা বিমানবন্দর সংলগ্ন কাওলার উদ্দেশে কুমিল্লা থেকে যাত্রা করেন নিজাম উদ্দিন। তিনি জানান, যানজটের কারণে নির্দিষ্ট সময় থেকে প্রায় তিন ঘণ্টা বিলম্বে গন্তব্যে পৌঁছেছি। শুধু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিই নয়, নারায়ণগঞ্জসহ মহাসড়কের বিভিন্ন অংশে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের সঙ্গে চৈত্রের দাবদাহে নাকাল হয়ে পড়ছেন যাত্রীরা।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক জানান, মহাসড়কে গাড়ির চাপ ও সংস্কার কাজের কারণে যানজটের সৃষ্টি হয়েছে। রাস্তা ফাঁকা রাখতে কাজ করছি।