ঢাকায় নেমেই সম্পর্ক এগিয়ে নেয়ার বার্তা দিলেন জয়শঙ্কর

33

মন্ত্রী হিসেবে বাংলাদেশে নিজের প্রথম সফরের কথা উল্লেখ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, আমরা দুই বন্ধুপ্রতীম রাষ্ট্র। আশা করি এই সফরে সেই সম্পর্ক আরও গভীর হবে। গতকাল সোমবার রাতে ঢাকায় পৌঁছে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
ড. এস জয়শঙ্কর রাত সোয়া ৯ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী, দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, আমি পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর প্রথম আমন্ত্রণ পাই ভারতের। তবে সে সময় সেখানে অবস্থানকালে তাদের পররাষ্ট্রমন্ত্রীকে আমাদের দেশে আসার আমন্ত্রণ জানিয়েছিলাম। তিনি সেই আমন্ত্রণ রক্ষা করে আমাদের দেশে এলেন। এ সময় কাশ্মীর ইস্যুতে এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, আমাদের অনেক প্রত্যাশা আছে। তবে সেগুলো কাল (মঙ্গলবার) আপনাদের সঙ্গে শেয়ার করা যাবে। আজ (সোমবার) তো উনি আসলেন কেবল। আমরা আশাবাদী। এছাড়া রোহিঙ্গা প্রত্যাবাসনে ২২ আগস্ট ডেডলাইন নিয়ে বলেন, ডেডলাইন তো নভেম্বর মাসেও ছিল। দেখি কি হয়! আপনারা সবাই দোয়া করেন। খবর বাংলানিউজের
ভারতের বিজেপি সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর দেশটির পররাষ্ট্রমন্ত্রীর এটাই প্রথম ঢাকা সফর। তিনদিনের সফর শেষে বুধবার (২১ আগস্ট) জয়শঙ্করের ঢাকা ত্যাগ করার কথা।