ডেম্বেলেকে নিয়ে চেলসি ম্যানসিটি টানাটানি

7

অনেক কাঠখড় পুড়িয়ে বরুসিয়া ডর্টমুন্ড থেকে উসমান ডেম্বেলেকে ন্যু ক্যাম্পে এনেছিল বার্সেলোনা। কিন্তু দুর্দান্ত প্রতিভাবান এ তরুণ ইনজুরির কারণে মেসিদের পাশে থিতু হতে পারেননি। এরমধ্যেই তাকে নিয়ে প্রায় টানাটানি শুরু করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট চেলসি ও ম্যানচেস্টার সিটি।
গত সপ্তাহে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ২৬ মিনিটের সময় মাঠ ছাড়েন ডেম্বেলে। অন্তত ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে ফরাসি ফরোয়ার্ডকে। চলতি মৌসুমের শুরুতে হ্যামস্ট্রিং ইনজুরিতেই লম্বা সময় মাঠের বাইরে ছিলেন ডেম্বেলে। ফেরার পর মাত্র আট ম্যাচ খেলে আবারও পুরনো চোটে পড়লেন। বার্সায় যোগ দেয়ার পর অষ্টমবার চোটের কবলে পড়লেন তিনি। আড়াই মৌসুমে ইনজুরির কারণেই ৪০টি ম্যাচে খেলতে পারেননি বিশ্বকাপজয়ী তারকা।
ইনজুরির সঙ্গে যার সদা বসবাস সেই ডেম্বেলেকে পাওয়ার জন্য উঠে-পড়ে লেগেছে চেলসি ও ম্যানসিটি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘এলদেসমারকিউ’ জানাচ্ছে, ডেম্বেলেকে পেতে তার এজেন্টের সঙ্গে দেখা করেছে দুই ক্লাবের প্রতিনিধিই। উভয় ক্লাবই তাকে জানুয়ারির দলবদলে পেতে চাইছে।
ডেম্বেলেকে পেতে চেলসি কি পরিমাণ অর্থ দিতে চায় সেটা না জানালেও ম্যানসিটির পরিমাণটা জানিয়েছে পত্রিকাটি। তাদের দাবি, বিশ্বকাপজয়ী ফরাসি তরুণকে পেতে ৯৫ মিলিয়ন ইউরো (১০৫ মিলিয়ন ডলার, ৮০ মিলিয়ন পাউন্ড) দিতে চায় পেপ গার্দিওলার ক্লাব। তাদের আরও দাবি, অর্থের পরিমাণটা ডেম্বেলেকে পাওয়ার দর কষাকষিতে সিটিজেনদের এগিয়ে রাখবে।