ডেঙ্গু : হাসপাতালে ১০ নারী ক্রীড়াবিদ

31

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান (এসএ) গেমসের জন্য বাংলাদেশের ক্রীড়াবিদদের প্রস্তুতি ক্যাম্পে দিনদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। এ পর্যন্ত ১০ জন নারী ক্রীড়াবীদের জ্বর হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তিন জনের ডেঙ্গু ধরা পড়েছে। বাকি মেয়েদের মেডিকেল পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট হাতে আসলে বলা যাবে তাদের কি অবস্থা।
কাবাডির জান্নাতুল নাইম বৃষ্টি, খোখোর আসমা এবং বাস্কেটবলের বৃষ্টির ডেঙ্গু ধরা পড়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের চিকিৎসক ডা. সফিকুর রহমান।
ডা. সফিকুর রহমান বলেছেন, ‘ধানমন্ডি মহিলা ক্রীড়া কমপ্লেক্সেই সমস্যাটা বেশি দেখা যাচ্ছে। আমরা চেষ্টা করছি পরিস্থিতি সামাল দিতে। কোনো ঝুঁকি নিতে চাই না। তাই কারো জ্বর হলেই তাকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে।’
ডেঙ্গু সন্দেহে খোখো’র হ্যাপি, প্রিয়াংকা, হাছনা, সম্পা ও আছমা, কাবাডির মুসলিমা এবং বাস্কেটবলের বৃষ্টি চিকিৎসাধীন আছেন বাংলাদেশ মেডিকেল কলেজে। পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে কাবাডির ৫ নারী ক্রীড়াবিদ বৃষ্টি, মিতু আক্তার, তাসমীন, রেখা ও শ্রাবনীকে। এর মধ্যে শ্রাবনীর হয়েছে ডায়রিয়া।