টেকনাফ ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত

30

টেকনাফে বিজিবি ও র‌্যাবের সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। উখিয়া প্রতিনিধি জানান, বিজিবি’র সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত যুবক নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোরে হোয়াইক্যং ইউনিয়নের পালংখালী ব্রিজের দক্ষিণ পাশে কেরানতলী গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন উখিয়ার থাইংখালী ১৯নং ক্যাম্পের বি-১ বøকের বাসিন্দা মৃত নবী হোসেনের ছেলে মো. ফারুক হোসেন (২৩) ও থাইংখালী ১৩নং ক্যাম্পের বি-বøকের বাসিন্দা মো. সুমন মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৫)। বিজিবি জানায়, তারা দুইজনই মাদক ব্যবসায়ী।
বিজিবি সূত্রে জানা যায়, তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহলদলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিজিবিও পাল্টা গুলি চালায়। পরবর্তীতে ঘটনাস্থল হতে অজ্ঞাতনামা দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। সেখান থেকে তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এসময় তাদের নিকট থেকে ২০ হাজার পিস ইয়াবাসহ ৩টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন। অপরদিকে নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নাইক্ষ্যংছড়ির ইয়াবা ব্যবসায়ী মহিউদ্দিন (২৫) নিহত হয়েছেন। গত রবিবার ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের মেরিন ড্রাইভ সংলগ্ন জব্বর মুন্সির হ্যাচারি এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৩ রাউন্ড গুলি এবং ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। নিহত মহিউদ্দিন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের কম্বনিয়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
জানা গেছে, রবিবার ভোরে ইয়াবা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধারে অভিযান চালায় র‌্যাবের একটি অপারেশন দল। এসময় ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতির টের পেয়ে গুলি করে। র‌্যাবও পাল্টা চালালে মহিউদ্দিন ঘটনাস্থলে গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্ত শেষে মহিউদ্দিনের গ্রামের বাড়ির স্থানীয় ইউপি সদস্য আলী হোসেন ও পরিবারের লোকজন তার লাশ গ্রহণ করেন।
কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং ঘটনাস্থল থেকে ১টি দেশীয় বন্দুক, ৩ রাউন্ড গুলি ও ১০হাজার ইয়াবা জব্দ করা হয়েছে বলে জানান।