টেকনাফে ৮ লাখ ১৫ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৮

28

কক্সবাজারের টেকনাফে ৮ লক্ষ ১০ হাজার ইয়াবা ও বিপুল পরিমাণ অস্ত্রসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী নুর হাফেজসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। এছাড়া অন্য এক অভিযানে র‌্যাব-১৫ এর সদস্যরা প্রায় ৫ হাজার ইয়াবাসহ ৪ পাচারকারিকে আটক করে।
আটককৃতরা হলেন হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার মোহাম্মদের ছেলে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারী নুর হাফেজ (২৮), তার সহযোগী একই এলাকার দলিলুর রহমানের ছেলে সৈয়দ আলম ওরফে কালু (২৬), সৈয়দ হোসেনের ছেলে সৈয়দ নূর (৩০), সাব্বির আহমদের ছেলে মোহাম্মদ সোহেল (২৫)। তাদের কাছ থেকে ৮ লাখ ১০ হাজার ইয়াবা, ৬টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়া ৪ হাজার ৯৭০পিস ইয়াবাসহ টেকনাফের লেদার মকতুল হোছনের ছেলে কামাল হোছন (২৯), আক্তার হোছন (৩২), মো. নুর (২০) ও আবুল হোছনের ছেলে আব্দুল মালেক (২৬) কে আটক করা হয়।
গতকাল শুক্রবার ভোর ৫ টার দিকে টেকনাফ হ্নীলার গাজিপাড়া ও হাতিয়ারঘোনা নামক এলাকায় পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের আটক করা হয়। র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল (পিএসসি) বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি একটি ইয়াবার বড় চালান টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী জাদি পাড়া এলাকা দিয়ে প্রবেশ করছে। এমন সংবাদে আমার নেতৃত্বে সহকারী পুলিশ সুপার মো. মাসুকুর রহমানসহ একটি বিশেষ দল ওই এলাকায় অবস্থান করি। হঠাৎ চারজন লোক বস্তাভর্তি ইয়াবা নিয়ে আসতে দেখা গেলে তাদেরকে ধাওয়া করে আটক করা হয়। আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে তল্লাশি চালিয়ে ৮ লাখ ১০ হাজার ইয়াবা, ৬টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।
র‌্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব বলেন, ‘গতকাল সকালে টেকনাফের হাতিয়ারঘোনা নামক এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে আটক করা হয়েছে। ইয়াবাসহ ধৃতদের মাদক মামলা দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে। ইয়াবা ঠেকাতে র‌্যাবের বিশেষ অভিযান চলছে।