টেকনাফে ৪৩ হাজার ইয়াবা উদ্ধার

22

টেকনাফ এক নারীর পেট থেকে ৩ হাজার ৯৫০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় নারীসহ দুইজনকে আটক করা হয়েছে। একইদিন অন্য একটি অভিযানে পরিত্যাক্ত অবস্থায় ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।
আটক ব্যক্তিরা হলেন- টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকার মৃত হোসেন আলীর ছেলে আব্দুল মজিদ (৩৯) ও ফরিদপুর জেলার নগরকান্দা ভাটিকামারী নিখরহাটি মোহাম্মদ মনির লিটনের স্ত্রী আছমা বেগম। আসমা বেগমের পেটের ভেতর থেকে ৩ হাজার ৯৫০পিস ইয়াবা উদ্ধার করা হয়।
গতকাল সোমবার দুপুর ১টার দিকে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি) জানান, টেকনাফ থেকে এক নারী ইয়াবা বহন করে ঢাকা নিয়ে যাচ্ছে খবরে বিজিবির আরেকটি দল হ্নীলার মৌলভীবাজারের নতুন ব্রিজ এলাকায় অভিযান চালায়। এসময় এক নারীর চলাচল দেখে সন্দেহ হলে থামিয়ে তল্লাশি করা হয়। জিজ্ঞাসাবাদে সে তার পেটে ইয়াবা থাকার কথা স্বীকার করে। পরে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আল্ট্রাসনোগ্রাফি করে তার পেটে বিপুল সংখ্যক ক্যাপসুল রয়েছে বলে নিশ্চিত করা হয়। পরবর্তীতে কৌশলে তার পেট থেকে ৩ হাজার ৯৫০পিস ইয়াবা উদ্ধার করা হয়।
একইদিন টেকনাফের সাতঘরিয়া পাড়ার আব্দুল মজিদের বাড়িতে ইয়াবার চালান মজুদ রাখার গোপন সংবাদের খবরে বিজিবির একটি দল সেখানে অভিযানে যায়। এসময় তার বসতঘরের পেছনে তল্লাশি চালিয়ে পরিত্যাক্ত পলিথিনের একটি স্তুপ থেকে প্লাস্টিক মোড়ানো অবস্থায় ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এসময় তাকে আটক করা হয়।
তিনি আরও বলেন, সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে থাকায় ইয়াবা পাচারকারিরা ধরা পড়ছে উল্লেখ করে বিজিবির এই কর্মকর্তা বলেন, কোনও মাদক ব্যবসায়ী ও পাচারকারি ছাড়া পাবে না। ইয়াবাসহ ধৃতদের মাদক মামলা দিয়ে থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।