টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

39

টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ জাফর আলম (২৬) নামে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় ৫ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে বিজিবি। জাফর ইয়াবা ব্যবসায়ী বলে দাবি বিজিবির।
বুধবার ভোরে টেকনাফের সাবরাংয়ের নাফনদীর ৫ নম্বর সুইচ গেট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাফর টেকনাফের মুচনীর শালবাগান রোহিঙ্গা শিবিরে বাসিন্দা। এর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে এই এলাকায় আশ্রয় নেয় জাফর।
টেকনাফ-২ ব্যাটালিয়নের বিজিবির অধিনায়ক লে.কর্নেল আছাদুদ-জামান চৌধুরী বলেন, মঙ্গলবার সন্ধ্যায় বিজিবি’র সদস্যরা জাফরকে আটক করে। পরে তার কথা মতো বুধবার ভোরে তাকে নিয়ে ইয়াবা উদ্ধারে গেলে পাচারকারীরা বিজিবির ওপর গুলিবর্ষণ করে। এসময় বিজিবিও আত্মরক্ষার্থে গুলি চালায়। পরে পাচারকারীরা পিছু হটলে কেওড়া বাগানের ভেতর থেকে গুলিবিদ্ধ অবস্থায় ওই রোহিঙ্গা যুবককে উদ্ধার করে।
তিনি আরও বলেন, এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে এবং ঘটনাস্থল থেকে ৫ হাজার ইয়াবা ও ১টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে মামলা দায়ের করা হবে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।