টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

21

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মো. ইলিয়াছ ওরফে ডাকাত ইলিয়াছ (৪০) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, ৪টি কার্তুজ উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার ভোরে টেকনাফের হ্নীলা শালবাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে।
নিহত রোহিঙ্গা ডাকাত টেকনাফ হ্নীলা নয়াপাড়া ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের ডি-বøকে বসবাসকারী মো. শফির ছেলে। তিনি রোহিঙ্গা ডাকাত গ্রূপের অন্যতম সদস্য। র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ কোম্পানি কমান্ডার মির্জা শাহেদ মাহতাব এ তথ্য জানান।
তিনি জানান, র‌্যাব-১৫ এর একটি দল ডাকাত জকির বিরোধী অভিযানে গেলে ৬/৭ জন অস্ত্রধারী ডাকাত দলের সাথে র‌্যাবের গুলি বিনিময় হয়। এতে র‌্যাবের ৩ সদস্য আহত হন। গুলি বিনিময়ের এক পর্যায়ে অস্ত্রধারী ডাকাতরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে র‌্যাব তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে।
তিনি বলেন, রোহিঙ্গা ডাকাত দলের সদস্যরা ফের সক্রিয় হয়ে উঠার চেষ্টা করছেন। রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় ডাকাত দল অবস্থান করছে। এসব অস্ত্রধারী ডাকাত দলের সদস্যদের নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জাকারিয়া মাহমুদ বলেন, একজন গুলিবিদ্ধসহ আহত তিনজনকে হাসপাতালে আনে র‌্যাব। তাদের মধ্যে একজন মারা যান। তার শরীরে তিনটি গুলির আঘাত রয়েছে। বাকিদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।