টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

26

টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুরুল আমিন (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। নুরুল একজন শীর্ষ রোহিঙ্গা ডাকাত বলে দাবি র‌্যাবের।
গতকাল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা নুরালী পাড়া পাহাড়ে এই ঘটনা ঘটে। নুরুল টেকনাফ উপজেলার লেদা নুরালী পাড়ার মৃত মকতুল হোসেনের ছেলে।
র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব জানান, গোপন সংবাদে র‌্যাব সদস্যরা জানতে পারেন, ৬/৭জনের একটি অস্ত্রধারী ডাকাতদল টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা নুরালী পাড়া পাহাড়ে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে র‌্যাব। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে সংবদ্ধ ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে র‌্যাবের ল্যান্সনায়েক আজহারুল ইসলাম এবং সিপাহী মো. সোহেল আহত হন। এরপর র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় রোহিঙ্গা ডাকাত নুরুল আমিনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ১টি থ্রি-কোয়ার্টার গান, ১টি ওয়ান শুটার গান, ৪টি কার্তুজ, ৩টি খালি খোসা, ১০০ টাকাসহ ১টি মানিব্যাগ, ১টি মোবাইল, মিয়ানমারের ১১টি এমপিটি সিমকার্ড ও একটি দেশি সিমকার্ডসহ মোবাইল উদ্ধার করা হয়েছে।
লে. মির্জা শাহেদ মাহতাব আরও জানান, ময়নাতদন্তের জন্য নুরুলের লাশ কক্সবাজার জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।