টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

40

কক্সবাজারের টেকনাফে ইয়াবা কিনতে এসে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. রাসেল মাহমুদ (৩৬) নামে এক যুবক নিহত হয়েছে বলে পুলিশের দাবি। গতকাল শনিবার ভোর সাড়ে ৪টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা পাহাড়ের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য জানান। নিহত মো. রাসেল মাহমুদ নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার উত্তর লক্ষণঘোনা এলাকার ফয়েজ আহমদের ছেলে। খবর বাংলা ট্রিবিউনের
ওসি প্রদীপ কুমার দাশ জানান, পুলিশ টেকনাফ থানার শীর্ষ মাদকারবারি হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আমীর হামজাকে ধরতে শনিবার রাতে অভিযান চালায়। তারা ওই এলাকার উজাইঅং চাকমার পাহাড়ের পাশে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল অস্ত্রধারী সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে পুলিশের এসআই, বেরাহান উদ্দিন ভূইয়া, কনস্টেবল হাবিব হোসেন, সজীব সরকার ও তুহিন হাসান গুলিবিদ্ধ হয়। পরে অস্ত্রধারী সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে আহতাবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই যুবকের পকেটে থাকা জাতীয় পরিচয়পত্র দেখে তার পরিচয় জানা যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৫ হাজার ইয়াবা, ৫ রাউন্ড তাজা কাতুজ ও ৯ রাউন্ড খালি খোসা উদ্ধার করেছে।
তিনি আরও জানান, বন্দুকযুদ্ধে নিহত রাসেল টেকনাফের ইয়াবা ব্যবসায়ী আমির হামজার কাছ থেকে ইয়াবা কিনতে নারায়ণগঞ্জ থেকে টেকনাফে আসেন। ওই ঘটনার পর থানার রেকর্ডপত্র ও সিডিএমএস পর্যালোচনা করে দেখা যায় মৃত মো. রাসেল মাহমুদের (৩৮)বিরুদ্ধে নারায়ণগঞ্জ বন্দর থানায় মাদক আইনে কয়েকটি মামলা রয়েছে। রাসেলের মৃতদেহ কক্সবাজার জেলা হাসপাতাল মর্গে রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।