টুঙ্গিপাড়ায় ৪০ হাজার মানুষের জন্য মেজবান

62

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও এবিএম মহিউদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবরে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল শেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধু বাঙালির জীবনধারার অংশ হিসেবে প্রতিদিন প্রতিক্ষণ অনন্তকাল উচ্চারিত হবে। তাঁর আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগী প্রচেষ্টার সাথে আমাদের সরাসরি সম্পৃক্ত হতে হবে। প্রধানমন্ত্রীর মিশন ভিশন অনুযায়ী দারিদ্র্য মোচন ও অর্থনৈতিক মুক্তির আকাক্সক্ষাকে আমাদের হৃদয়মনে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহান হাসান চৌধুরী সালেহীন, থানা আওয়ামী লীগের রেজাউর করিম কায়সার, টিংকু বড়–য়া, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, মহানগর যুবলীগের আহŸায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহŸায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, অধ্যাপক মাসুম চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগের মোহাম্মদ মুসা, আকবর আলী আকাশ, সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, এস এম এ জাফর, স্বেচ্ছাসেবক লীগের দেবাশীষ নাথ দেবু, মহানগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর প্রমুখ।
এদিকে এবিএম মহিউদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে এবারও প্রতি বছরের মত টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ৩০ হাজার এবং বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় অঙ্গনে ১০ হাজার সহ মোট ৪০ হাজার মানুষের জন্য মেজবান অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত একনাগারে এই মেজবানীর ভোজ চলে। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের রন্ধনশিল্পী হোসেন বাবুর্চির তত্ত¡াবধানে মেজবান সফলভাবে সম্পন্ন হওয়ায় মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সন্তোষ প্রকাশ করেন এবং গোপালগঞ্জ জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যম কর্মী এবং স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন নেতৃবৃন্দকে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। খবর বিজ্ঞপ্তির