ঝুঁপড়িতে বসা নিয়ে শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

38

ঝুপড়িতে বসাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের একাংশের কর্মীদের বিরুদ্ধে। অভিযুক্তদের হামলায় এক শিক্ষার্থীর মাথা ফেটে গেছে বলে জানা যায়।
গতকাল শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ঝুঁপড়িতে এ ঘটনা ঘটে। মারধরের শিকার একজন বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহের লাল সরকার বিবেক। মারধরের শিকার অন্য শিক্ষার্থীর পরিচয় জানা যায়নি। বিবেককে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়। অপরদিকে মারধরকারীরা শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক এসএম জাহেদুল আউয়ালের অনুসারী বগিভিত্তিক গ্রুপ বিজয় গ্রুপের কর্মী বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুর থেকে সমাজবিজ্ঞান অনুষদের ঝুঁপড়িতে বসে ছিলেন বিবেক, তার বোন ও বোনের এক বান্ধবী। পরে বিজয় গ্রুপের এক কর্মী তার বান্ধবীসহ ওই বেঞ্চে বসতে গিয়ে পানি দেখতে পান। এসময় পানি ফেলানো বিষয়ে বিবেককে দোষারোপ করে। এ নিয়ে কথা কাটাকাটি হয় দুজনের মধ্যে। এক পর্যায়ে বিজয় গ্রুপের ওই কর্মী কয়েকজন নিয়ে এসে বিবেককে মারধর করে। এসময় অজ্ঞাত আরেকজনও মারধরের শিকার হয়।
এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক এসএম জাহেদুল আউয়াল বলেন, ভুল বোঝাবুঝি থেকে জুনিয়ররা এটা করেছে। আমরা সমাধানের চেষ্টা করছি।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, মারধরকারীদের চিহ্নিত করা হবে। উভয়পক্ষের বক্তব্য শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।