জয় দিয়ে শেষ সিলেটের

35

দায়িত্বশীল ব্যাটিংয়ে সিলেট সিক্সার্সকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন আন্দ্রে ফ্লেচার। লড়িয়ে ইনিংসে চিটাগং ভাইকিংসকে টানলেন মুশফিকুর রহিম। তবে দারুণ বোলিংয়ে বিপিএলের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে সিলেটকে জয় এনে দিলেন ইবাদত হোসেন।
সিলেট জিতেছে ২৯ রানে। ১৬৫ রান তাড়ায় ১৮ ওভার ৩ বলে ১৩৬ রানে গুটিয়ে যায় চিটাগং।
টস হেরে ব্যাট করতে নেমে সিলেটের শুরুটা ভালো হয়নি। আফিফ হোসেন ও জেসন রয়কে দ্রুত ফিরিয়ে দেন দক্ষিণ আফ্রিকান পেসার হার্ডাস ভিলিওন।
সাব্বিরের সঙ্গে ৬৫ রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন ফ্লেচার। দুটি করে ছক্কা-চারে ২৫ বলে ৩২ রান করা সাব্বিরকে ফিরিয়ে জুটি ভাঙেন নাঈম হাসান।
১৯ বলে ৩৪ রান করা নওয়াজকে ফিরিয়ে তার সঙ্গে ফ্লেচারের ৫১ রানের জুটি ভাঙেন ভিলিওন। পরের বলে এই পেসার ফিরিয়ে দেন ফ্লেচারকে। ক্যারিবিয়ান ডানহাতি ব্যাটসম্যানের ৫৩ বলে খেলা ৬৬ রানের ইনিংস গড়া ৬টি চার ও দুটি ছক্কায়।
ভিলিওন ২৯ রানে নেন ৪ উইকেট। আঁটসাঁট বোলিংয়ে ১৪ রানে ১ উইকেট নেন নাঈম।
রান তাড়ায় শুরুটা ভালো হয়নি চিটাগংয়েরও। ৩২ বলে তিনটি করে ছক্কা চারে ৪৮ রানের জুটিতে দলকে লড়াইয়ে রেখেছিলেন মুশফিক। তবে অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় পেরে উঠেনি চিটাগং।
২৭ রানে ৪ উইকেট নেন ইবাদত। পাঁচ ম্যাচের ছোট্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো চার উইকেট পেলেন এই পেসার।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৬৫/৫ ( ফ্লেচার ৬৬, আফিফ ১, রয় ১১, সাব্বির ৩২, নওয়াজ ৩৪, জাকের ৮*, পার্নেল ২*; আবু জায়েদ ৪-০-৪৮-০, ভিলিওন ৪-০-২৯-৪, খালেদ ৩-০-২০-০, শানাকা ২-০-২৩-০, ডেলপোর্ট ৪-০-২৬-০, নাঈম ৩-০-১৪-১)
চিটাগং ভাইকিংস: ১৮.৩ ওভারে ১৩৬ (ডেলপোর্ট ২, আশরাফুল ০, ইয়াসির ২৭, মুশফিক ৪৮, মোসাদ্দেক ২৫, রাজা ৫, শানাকা ৭, ভিলিওন ১৫, নাঈম ০*, আবু জায়েদ ৫, খালেদ ০; তাসকিন ২-০-১০-১, ইবাদত ৪-০-১৭-৪, পার্নেল ৩.৩-০-২২-২, নওয়াজ ৪-০-৩৪-১, কাপালী ২-০-২৫-১, নাবিল ৩-০-২৮-০)
ফল: সিলেট সিক্সার্স ২৯ রানে জয়ী